কলকাতানিউজরাজ্য

আগামী ৫ দিন বড়সড় দুর্যোগের পূর্বাভাস, সতর্ক বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

সোমবার ভার্চুয়াল প্রশাসনিক বৈঠকে এ নিয়ে সতর্ক বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিস্থিতি সঠিক রাখার জন্য বিভিন্ন জেলা প্রশাসনকে বিশেষ পদক্ষেপ গ্রহণ করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

উত্তর বঙ্গোপসাগরে তৈরী হয়েছে নিম্নচাপ। যার জেরে গত সপ্তাহ থেকেই বৃষ্টি শুরু হয়েছে বঙ্গে। এই সপ্তাহেও কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে প্রবল বর্ষণের সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। আর এই পরিস্থিতিতে সোমবার ভার্চুয়াল প্রশাসনিক বৈঠকে এ নিয়ে সতর্ক বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিস্থিতি সঠিক রাখার জন্য বিভিন্ন জেলা প্রশাসনকে বিশেষ পদক্ষেপ গ্রহণ করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

রাজ্যের যে সমস্ত জেলাগুলি বন্যাপ্রবণ, সেই সব জেলা ঘুরে পরিস্থিতি অনুযায়ী জেলা শাসকদের পদক্ষেপ গ্রহণ করার নির্দেশ দিয়েছেন তিনি। এর পাশাপাশি প্রতি জেলায় জেলা শাসকের কন্ট্রোলরুম তৈরি করার ও নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন যে সব রাজ্যে বন্যার সমস্যা নেই। কিন্তু পশ্চিমবঙ্গে বন্যার সমস্যা আছে। তাই ব্যবস্থা নিতে হবে। স্থানীয়দের মাইকিং করে সতর্ক করতে হবে। ডিভিসি থেকে জল ছাড়ার আগে অনুমতি নেবার ও নির্দেশ দিয়েছেন তিনি। আগে থেকে সাধারণ মানুষকে সরিয়ে বিশেষ ব্যবস্থা নেবার কথা ও বলেছেন।

এদিকে আমফানের তান্ডবের রেশ এখনও অনেক জায়গায় রয়েছে। অনেক জায়গাতে বাঁধ ভেঙে রয়েছে। এদিন মুখ্যমন্ত্রী বলেন যে মেরামতির পরও কেন বাঁধ ভাঙছে সেদিক খতিয়ে দেখা হবে। তাড়াহুড়ো করে কোনো কাজ করতে তিনি নিষেধ ও করেছেন। ইতিমধ্যেই বেশ কিছু নদীর জল ফুঁসছে। তাই আজ বৈঠকে মুখ্যমন্ত্রী আগে থেকেই বিশেষ ব্যবস্থা নিতে বলেছেন।

Tags

Related Articles

Close