নিউজরাজ্য

মাত্র ৪ হাজার টাকায় নিজের শিশুকন্যাকে বিক্রি করল বাবা-মা

টাকার জন্য কোলের সন্তানকে বিক্রি করতে বাধ্য হল এক বাবা-মা।

করোনা মহামারীর জেরে সাধারণ মধ্যবিত্ত মানুষগুলোর সংসার চালানো দুঃসাধ্য হয়েছে। বহু মানুষের কাজ চলে গিয়েছে। নিঃস্ব হয়ে পড়েছে বহু মানুষ। বাড়িঘর পর্যন্ত বিক্রি করতে হচ্ছে তাঁদের। আর এবার এমনই এক দুঃখজনক ঘটনার সাক্ষী থাকল খোদ রাজ্য। টাকার জন্য কোলের সন্তানকে বিক্রি করতে বাধ্য হল এক বাবা-মা। মাত্র ৪ হাজার টাকায় নিজের ৮ মাসের শিশুকন্যাকে বিক্রি করে দিয়েছে। এই ঘটনা ঘটেছে মেদিনীপুরের হরিজন পল্লী এলাকায়।

তবে ওই শিশুর কাকা শিশুটিকে আবার ৪ হাজার টাকা জোগাড় করে ফিরিয়ে আনে। আর এখন ওই শিশুটিকে শিশু সুরক্ষা দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে। স্বাস্থ্য পরীক্ষার পর শিশুটিকে বর্তমানে রাখা হয়েছেন মেদিনীপুর শহররের বিদ্যাসাগর বালিকা ভবনের শা হোমে। ওই শিশুটির কাকা জানিয়েছেন যে ৪০০০ টাকা দিয়ে নিজের মেয়েকে বিক্রি করে দিয়েছিল ওঁরা। আবার টাকা জোগাড় করে শিশুটিকে ফিরিয়ে এনেছি।

আর এই ঘটনার পরিপ্রেক্ষিতে পশ্চিম মেদিনীপুর জেলা শাখার প্রাক্তন চেয়ারপার্সন মৌ রায় বলেন, মুখ্যমন্ত্রী যেখানে কন্যাশ্রী, খাদ্যসাথীর মতো একাধিক প্রকল্প চালু করেছে, সেখানে এ ধরনের ঘটনা অত্যন্ত লজ্জার। মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা খুব প্রয়োজন। তবে ইতিমধ্যেই অভিযুক্ত বাবা মাকে জিজ্ঞাসাবাদের জন্য নিজেদের হেফাজতে নিয়েছে কোতোয়ালি থানার পুলিস।

Tags

Related Articles

Close