মলয় দে নদীয়া;- পশ্চিমবঙ্গের দুর্গাপুরে এ" />মলয় দে নদীয়া;- পশ্চিমবঙ্গের দুর্গাপুরে এ" />মলয় দে নদীয়া;- পশ্চিমবঙ্গের দুর্গাপুরে এ" />মলয় দে নদীয়া;- পশ্চিমবঙ্গের দুর্গাপুরে এধরনের পাম্প একটা থাকলেও এই প্রথম নদীয়ার শান্তিপুরে বাইপাস সংলগ্ন কমলা সার্ভিস স্টেশনে কা" />
×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

নদীয়ার শান্তিপুরে পেট্রোল পাম্পেই মিলতে চলেছে কম্প্যাক্ট ন্যাচারাল গ্যাস

পেট্রোল-ডিজেলের থেকে অনেকটাই সাশ্রয়ী এবং দূষণমুক্ত জ্বালানি এই কম্প্যাক্ট ন্যাচারাল গ্যাস, এমনটাই দাবি করেন কর্তৃপক্ষ।

মলয় দে নদীয়া;- পশ্চিমবঙ্গের দুর্গাপুরে এধরনের পাম্প একটা থাকলেও এই প্রথম নদীয়ার শান্তিপুরে বাইপাস সংলগ্ন কমলা সার্ভিস স্টেশনে কাজ শুরু হয়েছে বেশ কিছুদিন আগে। পেট্রোল-ডিজেলের থেকে অনেকটাই সাশ্রয়ী এবং দূষণমুক্ত জ্বালানি এই কম্প্যাক্ট ন্যাচারাল গ্যাস, এমনটাই দাবি করেন কর্তৃপক্ষ।

তবে অটো, ম্যাটাডোর বা মারুতি সহ বেশ কিছু যানবাহন এই গ্যাস জ্বালানি হিসেবে ব্যবহার করতে গাড়িতে একটা কিট লাগালে তবেই এই গ্যাসের সাহায্যে চলবে যানবাহন। এককালীন একইভাবে কিছুটা খরচ হলেও পেট্রোল-ডিজেলের থেকে অনেকটাই সাশ্রয়ী জ্বালানি গ্যাস। পরিবেশের দিক থেকেও দূষণ রুখতে আগামীতেও সরকারি নির্দেশ আসতে পারে এই গ্যাস ব্যবহারে।

বর্তমানে দিল্লি চেন্নাই মুম্বাই সহ বেশ কিছু এলাকায় এ ধরনের পাম্প বাধ্যতামূলক করা হয়েছে। নদিয়াবাসীর কাছে বিশেষত শান্তিপুরের যানবাহন চলাচলে যে এক নতুন অধ্যায় চালু হতে চলেছে এ বিষয়ে কোনো সন্দেহ নেই! তবে পুরনো অভ্যাস বর্জন এবং নতুন পদ্ধতির সুফল বুঝতে বিভিন্ন যানবাহন চালকদের যে একটু সময় লাগবে সে বিষয়ে সন্দেহ নেই।