কলকাতানিউজরাজ্য

এবার খোদ মুখ্যমন্ত্রীর দফতরেই অনেক কর্মসংস্থানের সুযোগ, ঘোষণা মুখ্যমন্ত্রীর

রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ২০০ পড়ুয়াকে বাছাই করে তাঁদেরই ইন্টার্নশিপ করার সুযোগ দেওয়া হবে মুখ্যমন্ত্রীর দফতরে।

এবার খোদ মুখ্যমন্ত্রীর দফতরে ছাত্রছাত্রীদের জন্য ইন্টার্নশিপের সুযোগ করে দেওয়া হবে। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ২০০ পড়ুয়াকে বাছাই করে তাঁদেরই ইন্টার্নশিপ করার সুযোগ দেওয়া হবে মুখ্যমন্ত্রীর দফতরে। শুক্রবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকে একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী নিজেই। তিনি বলেছেন, “প্রতি বছর রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ২০০ জন পড়ুয়াকে বাছাই করে নেওয়া হবে। তাঁদেরকে সিএমও-তে কাজ করার জন্য নেওয়া হবে। এছাড়া পড়ুয়াদের ইন্টার্নশিপ করার সুযোগ করে দেওয়া হবে।”

এর পাশাপাশি পড়ুয়াদের সুবিদার্থে রাজ্য সরকার নতুন নতুন পরিকল্পনা করছে বলেও তিনি জানিয়েছেন। তিনি এদিন ছাত্রছাত্রীদের উজ্জ্বল ভবিষ্যতের আহ্বান করেছেন। মুখ্যমন্ত্রীর দফতরে কাজ শিখে তারপর নিজেদের এলাকাতে গিয়ে কাজ করবে বলেও তিনি জানিয়েছেন। ছাত্রছাত্রীরা যাতে মানুষের পাশে দাঁড়ায়, তাঁদের সাহায্য করে, এইসব কিছুই হাতে কলমে শিখিয়ে দেওয়া হবে এই ইন্টার্ণশিপে।

এছাড়া তিনি এটাও বলেন যে কর্মসংস্থানের সুযোগ তৈরির নিরিখে অন্যান্য রাজ্যের চেয়ে বাংলা এগিয়ে আছে। রাজ্যে নতুন অনেক কর্মসংস্থানের সুযোগ আসছে বলেও তিনি আজ তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের ভার্চুয়াল অনুষ্ঠানে জানিয়েছেন।

Tags

Related Articles

Close