কলকাতানিউজরাজ্য

সুখবর, দুর্গোপূজোতে সিভিক ভলান্টিয়ার ও আশাকর্মীদের বেতন বৃদ্ধির ঘোষণা মুখ্যমন্ত্রীর

এদিন সিভিক ভলান্টিয়ার, আশাকর্মীদের জন্য বড়সড় সুখবর দিচ্ছেন মুখ্যমন্ত্রী।

Advertisement

বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজো নিয়ে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এদিন দুর্গোপূজো নিয়ে বেশ কিছু জিনিসের ঘোষণা করেন মমতা। এদিন সিভিক ভলান্টিয়ার, আশাকর্মীদের জন্য বড়সড় সুখবর দিচ্ছেন মুখ্যমন্ত্রী। এদিন তিনি ১ অক্টোবর থেকে বেতন বৃদ্ধির কথা ঘোষণা করলেন। আর এর পাশাপাশি করোনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য ফের শপথ নিলেন। আজ সিভিক ভলান্টিয়ার ও আশাকর্মীদের ১০০০ টাকা করে বেতন বৃদ্ধির কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্র্রী।

এছাড়া তিনি বর্তমান করোনা পরিস্থিতির কথা ভেবে ৮১ হাজার হকারকে পুজোর মাসে ২ হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এদিন অঙ্গনওয়াড়ির কর্মী প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন যে অঙ্গনওয়াড়ি কর্মীরা প্রচুর কাজ করেন, কিন্তু অবসরের পর কোনওরকম সুযোগ সুবিধা তারা পায় না। আর এবার অবসরগ্রহণের পর অঙ্গনওয়াড়ির কর্মীরা ৩ লক্ষ টাকা পাবেন বলে ঘোষণা করেছেন তিনি।

এর পাশাপাশি তিনি ঘোষণা করেন, সব রেজিস্টার্ড পুজোকমিটিগুলিকে এবার ৫০ হাজার টাকা করে অনুদান দেবে রাজ্য সরকার। শুধু তাই নয়।, এইবছর আরও অনেক ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। পুরকর, দমকলের ফি মকুব করা হয়েছে। বিদ্যুতের ক্ষেত্রে ৫০ শতাংশ কর মকুব করা হয়েছে। সিইএসসি ও রাজ্য বিদ্যুৎ পর্ষদের ক্ষেত্রে এই ছাড় দেওয়া হবে।

Tags

Related Articles

Close