কলকাতানিউজরাজ্য

২ লক্ষ করে টাকা দেবে রাজ্য সরকার, কারা কীভাবে পাবে এই টাকা? জানুন খুঁটিনাটি

আমফানের তান্ডবে যে সমস্ত হলগুলির প্রচুর ক্ষতি হয়েছে তাঁদেরকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। আর যেগুলির আংশিক ক্ষতি হয়েছে সেই হল মালিকদের ১ লক্ষ টাকা করে সরকারের পক্ষ থেকে দেওয়া হবে।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কথা রাখতে জানেন। এবারও তিনি কথা রাখলেন। আমফানে ক্ষতিগ্রস্থ সিনেমা হলের মালিকদের পাশে দাঁড়াল রাজ্য সরকার। তাঁদেরকে ক্ষতিপূরণ দেবার বিজ্ঞপ্তি জারি করেছে তথ্য সংস্কৃতি দপ্তর। ঘূর্ণিঝড়ের সময় তাঁদের প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে আর এই ক্ষয়ক্ষতির হাত থেকে বাঁচানোর জন্য সিনেমা হলের পাশে দাঁড়ানোর জন্য হলের মালিকরা মুখ্যমন্ত্রীর কাছে আর্জি জানিয়েছিলেন। সেই আর্জির ডাকে সাড়া দিয়েছেন মুখ্যমন্ত্রী।

সাংবাদিক বৈঠক থেকে তাঁদের পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এবার তথ্য ও সংস্কৃতি দপ্তরের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমফানের তান্ডবে যে সমস্ত হলগুলির প্রচুর ক্ষতি হয়েছে তাঁদেরকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। আর যেগুলির আংশিক ক্ষতি হয়েছে সেই হল মালিকদের ১ লক্ষ টাকা করে সরকারের পক্ষ থেকে দেওয়া হবে।

ক্ষতিপূরণ পাবার জন্য সিঙ্গল স্ক্রিন হলের মালিকদের আবেদন করতে হবে। এই আবেদন ভালো করে খতিয়ে দেখবেন জেলাশাসকের দপ্তর। সেই রিপোর্টের উপর নির্ভর করবে কে কত টাকা ক্ষতিপূরণ পাবেন। সিঙ্গল স্ক্রিন হলের মালিকরা মুখ্যমন্ত্রীর এই পদক্ষেপের জন্য প্রশংসা করেছেন। মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ ও জানিয়েছেন।

Tags

Related Articles

Close