কলকাতানিউজরাজ্য

সাক্ষাৎ কল্পতরু, পুজো কমিটিগুলিকে আর্থিক অনুদানের পাশাপাশি একাধিক ক্ষেত্রে ছাড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

আজ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী।

বাঙালীর শ্রেষ্ট উৎসব দুর্গাপূজা আসতে আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। আর এবার এই দুর্গোপূজো নিয়ে বড়সড় ঘোষণা করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্তমান করোনা পরিস্থিতিতে প্রতিবারের মত পুজো হবে না। থাকবে অনেক বিধিনিষেধ। আর এই মহামারীকালে পুজো করতে গিয়ে আর্থিক অনটনের মধ্যে কমিটিগুলি। তাই এবারও এই পরিস্থিতির মধ্যেও সাক্ষাৎ কল্পতরু হয়ে তাঁদের পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী।

আজ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি ঘোষণা করেন, সব রেজিস্টার্ড পুজোকমিটিগুলিকে এবার ৫০ হাজার টাকা করে অনুদান দেবে রাজ্য সরকার। শুধু তাই নয়।, এইবছর আরও অনেক ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। পুরকর, দমকলের ফি মকুব করা হয়েছে। বিদ্যুতের ক্ষেত্রে ৫০ শতাংশ কর মকুব করা হয়েছে। সিইএসসি ও রাজ্য বিদ্যুৎ পর্ষদের ক্ষেত্রে এই ছাড় দেওয়া হবে।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, “এইবছর করোনার জেরে আর্থিক পরিস্থিতি ভাল না। তাই পুজো কমিটিগুলি বিজ্ঞাপন পাওয়া নিয়ে চিন্তায় রয়েছে। স্পনসরও পাচ্ছে না কমিটিগুলি। তাই রাজ্য সরকার সাধ্যমতো তাঁদের পাশে দাঁড়াচ্ছে।” এছাড়া তিনি এটাও বলেছেন যে রাজ্য সরকার করোনার বিরুদ্ধে লড়াই করতে গিয়ে আড়াই হাজার কোটি টাকা খরচ হয়েছে। তবুও এইবছর সাধ্যমত কমিটিগুলির পাশে দাঁড়ানোর চেষ্টা করা হচ্ছে।

Tags

Related Articles

Close