×

পুজোর ছুটিতে মাত্র ৯০০ টাকায় ঘুরে আসুন এই ৫টি জায়গায়! জেনে নিন পুরো তথ্য

বাঙালি জাতির ভ্রমণপিপাসা চিরন্তন! তাই কাজের ব্যস্ততার ফাঁকে একটুখানি ছুটি পেলেই বাঙালি উড়ে যেতে চায় দেশ থেকে দেশান্তরে। তবে বাঁধ সাধে পকেট। তাই আজ আমরা আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের কাছে নিয়ে এসেছি এমন কিছু পর্যটন স্থানের হদিশ যেখানে খুব সহজে এবং খুব কম খরচেই ছুটি কাটিয়ে আসা যায়। আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত-

1)জয়সালমীর- হাজার হাজার রাজপ্রাসাদ এবং হাভেলিতে পরিপূর্ণ এই শহর ঐতিহাসিক স্থানের জন্য বিশেষভাবে বিখ্যাত। রাজস্থানের বুকে ইতিহাসে ঘেরা এই শহরটিতে আপনারা 1000 টাকা প্রতিদিন খরচে নিমেষেই কাটিয়ে আসতে পারবেন সপ্তাহান্তের ছুটি।

2)লাদাখ-পাহাড় ঘেরা নির্মল নৈসর্গিক প্রাকৃতিক পরিবেশে অবস্থিত লাদাখে বাইক ট্যুরে যাওয়া অনেক তরুণ-তরুণীর কাছেই স্বপ্ন। তবে অনেকেই মনে করেন পশ্চিমবঙ্গ থেকে বহু দূরে অবস্থিত এই স্থানে ভ্রমণ মূল্য অনেকটাই খরচসাপেক্ষ। তবে আপনাদের জানিয়ে রাখি মাত্র চৌদ্দশ টাকা প্রতিদিনের খরচে আপনারা অনায়াসেই ঘুরে আসতে পারবেন লাদাখ লেক থেকে।

3)গোয়া- গোয়ার সি বিচ ভারত তথা বিদেশের মাটিতেও বিখ্যাত। যেকোনো লম্বা ছুটি পেলেই বন্ধু-বান্ধব মিলে গোয়ার প্ল্যান বানানো আবশ্যিক। তবে বাঁধ সাধে পকেট! তবে আপনি কি জানেন দৈনিক বারোশো টাকা খরচে আপনিও গোয়া ঘুরে আসতে পারবেন অনেক সহজেই।

4)স্পিতি- নির্মল পরিবেশে শ্বাসরুদ্ধকর দৃশ্য, পাহাড়ে ঘেরা প্রাকৃতিক সৌন্দর্য্য এবং সংস্কৃতির জন্য স্পিতি “লিটল তিব্বত” হিসেবে পরিচিত ভারতীয়দের মাঝে। তবে আপনি কি জানেন মাত্র 900 টাকা দৈনিক খরচে আপনারা অনেক সহজেই ইতিহাস,সংস্কৃতি এবং সৌন্দর্য্যে ভরা এই ছোট্ট পর্যটন কেন্দ্রটি ঘুরে আসতে পারবেন।

5)ঋষিকেশ- দৈনন্দিন জীবনের কোলাহল এর বাইরে দূরে কোথাও গিয়ে নৈসর্গিক পরিবেশে ছুটি কাটানোর জন্য দেবভূমি উত্তরাখণ্ড আদর্শ জায়গা আর সেখানকারই ঋষিকেশ এ আপনারা দিনপ্রতি চৌদ্দশ টাকা খরচে অনায়াসেই ঘুরে আসতে পারবেন। সাথে পেয়ে যাবেন রিভার রাফটিং,রক ক্লাইম্বিং,মাউন্টেন বাইকিং,ট্রেকিং এবং বাঞ্জি জাম্পিং এর মতো একাধিক অ্যাক্টিভিটিজ।