দেশনিউজ

মন্দিরে ঢুকে পড়ল দৈত্যাকার কুমির, পুরোহিতের নির্দেশে গেল পুকুরের জলে

উত্তর কেরলের কাসারাগোড়ের শ্রী অনন্তপুরা মন্দিরে সম্প্রতি ঢুকে পড়ে এক অতিকায় কুমীর।

Advertisement
Advertisement

মানুষ মন্দিরে দেব-দেবী দর্শন করতে যায়। কিন্তু সেই মন্দিরেই যদি কুমির থাকে, তাহলে কি হবে? শুনে একেবারে চমকে গেলেন। তবে এটাই সত্যি। উত্তর কেরলের কাসারাগোড়ের শ্রী অনন্তপুরা মন্দিরে সম্প্রতি ঢুকে পড়ে এক অতিকায় কুমীর। এই কুমিরটি ওই মন্দিরের পাশের পুকুরেই থাকে। আর এই কুমির ‘নিরামিশাষী’, এই কুমিরটির নাম বিবিয়া।

বেশ কয়েক বছর ধরে এই ‘নিরামিশাষী’ কুমীরটি মন্দিরের পুকুরেই থাকে। পূজারীদের বক্তব্য, এই প্রথম কুমীরটি মন্দিরে উঠে এল। আর সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। মন্দিরের কর্মকর্তা চন্দ্রশেখরণ বলেছেন যে বিবিয়া মন্দিরের গর্ভগৃহে ঢুকে পড়েছিল এটা ঠিক নয়। তবে মঙ্গলবার বিকালে বিবিয়া মন্দির চত্বরে ঢুকে কিছুক্ষণ সেখানে কাটায়। কিন্তু মন্দিরের প্রধান পূজারী চন্দ্রপ্রকাশ নাম্বিসান ওঁকে তার পুকুরে চলে যেতে বললে সেখানেই সে ফিরে যায়।

এই কুমিরটি স্বভাব-চরিত্রে শান্ত প্রকৃতির। তবে কী করে মন্দিরে ঢুকল, কে তার নামকরণই বা করেছিল, সে বিষয়ে কারও কিছু জানা নেই। তবে অনেকের বিশ্বাস রয়েছে কুমিরটি ৭০ বছরের ওপর সে মন্দিরের পুকুরে বসবাস করছে। আর দেবীর পুজোয় নিবেদন করা প্রসাদ খায় বিবিয়া। মন্দিরের পূজারী তাকে ডাকলেই সে পুকুর থেকে উঠে আসে। ওই মন্দিরের আরেক পূজারী বলেন যে তিনি দিনে দুবার বিবিয়াকে খাওয়ান। বিবিয়ার সঙ্গে তাঁর এক অদ্ভূত রসায়ন আছে। ওই মন্দিরের পুকুরে প্রচুর মাছ থাকলেও বিবিয়া কোনোদিন তাদের গিলে খায় না।কুমিরটি পুরোপুরি নিরামিশাষী।

Related Articles