দেশনিউজ

ট্রাম্পের হারের পর বিডেনকে অভিনন্দন মোদীর, এবার যৌথভাবে কাজ করার বার্তাও দিলেন নমো

এবার মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত জো বিডেনকে অভিনন্দন জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

দীর্ঘ তিনদিনের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর আমেরিকার ৪৬ তম মার্কিন প্রেসিডেন্ট হলেন জো বিডেন। ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে এখন হোয়াইট হাউস দখলে তাঁর। আর এই জয়ের পরেই বিভিন্ন দেশের থেকে শুভেচ্ছাবার্তা পাঠানো হয়েছে বিডেনকে। বাদ পড়েনি ভারতও। এবার মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত জো বিডেনকে অভিনন্দন জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনকি তাঁর সাথে আগামী দিনে কাজ করার বার্তাও দিয়ে রাখলেন প্রধানমন্ত্রী।

রবিবার একটি টুইট করে প্রধানমন্ত্রী লেখেন, “অভিনন্দন আপনার অভূতপূর্ব জয়ের জন্য। ভারত এবং আমেরিকার দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতির জন্য আপনার অবদান অনস্বীকার্য। দুই দেশের সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাবার জন্য খুব শীঘ্রই আমরা যৌথভাবে কাজ করব বলে আশা করছি।” এরসাথে ভাইস প্রেসিডেন্ট হিসাবে ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিসকেও অভিনন্দন জানিয়েছেন।

তবে শুধু প্রধানমন্ত্রী নয়, জো বাইডেনের বিজয়ের পরেই তাঁকে অভিনন্দন জানিয়েছেন, কংগ্রেসের প্রাক্তন সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধীও। তিনি টুইটে লেখেন, “নির্বাচিত রাষ্ট্রপতি জো বাইডেনকে অনেক অভিনন্দন। আমি নিশ্চিত তিনি আমেরিকাকে ঐক্যবদ্ধ করতে পারবেন এবং আগামীর জন্য পথ দেখাবেন।”

Tags

Related Articles

Close