দেশনিউজ

দাড়ি রাখার জন্য চাকরি থেকে বরখাস্ত হলেন উত্তরপ্রদেশের এক মুসলিম পুলিশকর্মী

উত্তরপ্রদেশের বাগপত জেলার ওই পুলিশ স্টেশনের পুলিশ ড্রেস কোডের নিয়ম ভাঙায় স্টেশনের সাব ইনস্পেক্টর ইন্তেসার আলিকে বরখাস্ত করা হয়েছে।

Advertisement
Advertisement

দাড়ি রাখার জন্য এবার চাকরি খোয়াতে হল এক ব্যক্তির। এমনি কোনো চাকরি নয়, পুলিশের চাকরি। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশ-এর বাগপত জেলায়। আর ওই বরখাস্ত হওয়া পুলিশকর্মীর নাম ইন্তেসার আলি। ঊর্দ্ধতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই দাড়ি রাখার জন্য বরখাস্ত হয়েছেন তিনি।

সূত্র মারফত জানা গিয়েছে, উত্তরপ্রদেশের বাগপত জেলার ওই পুলিশ স্টেশনের পুলিশ ড্রেস কোডের নিয়ম ভাঙায় স্টেশনের সাব ইনস্পেক্টর ইন্তেসার আলিকে বরখাস্ত করা হয়েছে। পুলিশ ড্রেস কোড অনুযায়ী নিয়ম রয়েছে যেশিখ সম্প্রদায় ছাড়া অন্য কোনও সম্প্রদায়ের মানুষরা কর্তৃপক্ষের অনুমতি ছাড়া দাড়ি রাখতে পারবেন না। আর এই ব্যক্তি ঊর্দ্ধতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই দাড়ি রেখেছেন বলে তাঁর বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে।

ওই পুলিশকর্মী ইন্তেসার আলি বলেন যে ২০১৯ সালের নভেম্বর মাসে দাড়ি রাখার জন্য আবেদন জানিয়ে চিঠি দিয়েছিলাম। কিন্তু, এতদিন হয়ে যাবার পরেও তার জবাব পায়নি। গত ২৫ বছর ধরে উত্তরপ্রদেশ পুলিশে কাজ করেছি। কিন্তু, এতদিন পর্যন্ত কেউ তাঁকে দাড়ি রাখার জন্য বাধা দেয়নি। বাগপতের পুলিশ সুপার অভিষেক সিং বলেন যে আলীকে এই বিষয়ে বারবার সতর্ক করার হলেও ড্রেস কোড সংক্রান্ত আইন মানেননি। তাঁকে আগেও শোকজও করার হয়েছিল। তবুও তিনি তা শোনেননি।

Related Articles