দেশনিউজ

পুল‌ওয়ামায় শহিদ জওয়ানদের আত্মবলিদানের গরিমায় তৈরি ভারতীয় সেনার ভিডিও, চোখে জল গোটা দেশবাসীর

এমন ভালবাসার দিনে এই শোক সহ্য করা যায়? গোলাপের সুগন্ধ ম ম করার কথা আজ চারিদিকে। এমন দিনে দেশ কি না কাঁদবে! আজ Valentines’s Day, সাথে পুল‌ওয়ামা দিবস। হয়তো একেই বলে হাসি-কান্না, আনন্দ-যন্ত্রণার এমন অদ্ভুত সমাপতন। Pulwama Attack-এর দু’বছর হল। আজও দেশের মানুষের শরীর কেঁপে ওঠে সেই জঘন্য, নৃশংস ঘটনার কথা মনে পড়লে।

এই ঘটনা যেন কলঙ্কের মতো সেঁটে রয়েছে ভালবাসার এমন পবিত্র দিনে। আজ দু’বছর পূর্ণ হল সেই ঘটনার। ভারতীয় সেনা শেয়ার করল এমন দিনে একটি ভিডিও। দেশকে কাঁদিয়ে ছাড়বে সেই ভিডিও। একই সঙ্গে আত্মবলিদানের গরিমা ছড়িয়ে দেবে সারা দেশে।

যেন শোক ছড়িয়ে গেল এই চার লাইনের কবিতা ভিডি‌ওর শেষে। সেই ভিডি‌ওর মাধ্যমে দেশের বাতাসে ছড়িয়ে গেল সেনার আত্মবলিদানের বীরগাথা। একইসঙ্গে আরও একবার চোখ ভেজাল দেশবাসী আজ পুলওয়ামা হামলায় শহিদদের কথা মনে করে। এই ঘটনা ঘটিয়েছিল CRPF কনভয়ে হামলাকারী জঙ্গি আদিল আহমেদ তাঁর বাড়ি থেকে ১০ কিমি দূরে।

পুলওয়ামায় শহিদ হয়েছিলেন ৪০ জন জওয়ান। ২০১৯ সালের এই ঘটনার কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ লিখেছেন, ভারত কোনওদিন ভুলবে না শহিদ জওয়ানদের এই আত্মবলিদান। শহিদদের সাহসিকতার কথা ফিরে এল প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং থেকে শুরু করে কংগ্রেস নেতা রাহুল গান্ধী, সবার বক্তব্যেই। দেশ আরেকবার কাঁদল, সাথে শপথ নিল শহিদদের ভুলব না বলে।

Related Articles