নিউজরাজ্য

সুখবর! পুজোর আগেই চালু হচ্ছে পুরী ও দিঘাগামী ট্রেন, কি কি ট্রেন চালু হচ্ছে? রইল তালিকা

এবার সেই মানুষদের কথা মাথায় রেখেই হাওড়া-শিয়ালদহ থেকে একাধিক ট্রেন চালু করল রেল মন্ত্রক।

এইবছর করোনা আবহের মধ্যেই উৎসবে মাতবেন দেশবাসী। দীর্ঘদিন ধরে ট্রেন পরিষেবা বন্ধ থাকার ফলে ভ্রমণপ্রিয় মানুষেরা ঘুরতে যেতে পারছিলেন না। শুধু ট্রেন নয়, বন্ধ ছিল পর্যটন স্থানগুলিও। তবে এবার বাংলার বেশ কিছু গুরুত্বপূর্ণ পর্যটনস্থান খুলে গেছে। আর এই ৭ মাস ঘরে আবদ্ধ থাকার পর এবার ঘুরতে যাবার প্ল্যান কষছেন বাঙালীরা। এবার সেই মানুষদের কথা মাথায় রেখেই হাওড়া-শিয়ালদহ থেকে একাধিক ট্রেন চালু করল রেল মন্ত্রক।

আর এই ট্রেনগুলির মধ্যে সমুদ্র নিকটবর্তী এলাকা অর্থাৎ দিঘা ও পুরী যাবার ট্রেনও রয়েছে। আগামী ১৬ অক্টোবর থেকে দিঘা ও পুরী অভিমুখে ট্রেন চালাতে সম্মত হয়েছে রেলমন্ত্রক। ঐদিন থেকে রোজ ট্রেনগুলি চলবে। এছাড়া ওইদিন থেকে রোজ চলবে স্পেশ্যাল স্টিল এক্সপ্রেসও। এর পাশাপাশি ১৭ অক্টোবর থেকে সাপ্তাহিক ভাবে চলবে হাওড়া-এরণাকুলাম ভায়া কাঠপাতি এক্সপ্রেস। প্রতি শনিবার ট্রেনটি হাওড়া থেকে ছাড়বে। আবার ১৭ অক্টোবর থেকে চলবে রাঁচিহাতিয়া স্পেশ্যাল। আগামীকাল অর্থাৎ ১৫ তারিখ থেকে চলবে রাঁচি শতাব্দী এক্সপ্রেস। ১৯ অক্টোবর থেকে হাওড়া-যশবন্তপুর সাপ্তাহিক এক্সপ্রেস চলবে।

পুজোর সময় বহু মানুষ ঘুরতে যেতে পছন্দ করেন। কোভিড পরিস্থিতিতেও তাঁর অন্যথা হয়নি। কাছাকাছি দিঘা, মন্দারমণি যাবার জন্য ইতিমধ্যেই সমস্ত হোটেল প্রায় বুকিং হয়ে গিয়েছে। তবে সমস্যা ছিল পরিবহন ব্যবস্থা নিয়ে। সেটাও এবার শুরু হয়ে যাবে। সুতরাং করোনা কালেও ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। এবার মানুষ মহাআনন্দে ঘুরতে যেতে পারবেন।

Tags

Related Articles

Close