কলকাতানিউজরাজ্য

বদলেছে নিম্নচাপের গতি, অষ্টমীতে কেমন থাকবে প্রকৃতি? জানাল আবহাওয়া দফতর

নিম্নচাপ তার গতিপ্রকৃতি পরিবর্তন করেছে। এখন এই নিম্নচাপ তার গতি বদল করে বাংলাদেশের দিকে এগিয়েছে।

Advertisement
Advertisement

আবহাওয়া দফতর জানিয়েছিল যে অষ্টমী পর্যন্ত রাজ্যে বৃষ্টির সম্ভাবনা থাকবে। তারপরেই আবহাওয়ার পরিবর্তন ঘটবে। তবে আজ সকাল থেকেই আকাশ ঝলমলে। সকাল থেকেই রোদের দেখা মিলেছে। আজ সকাল থেকে বৃষ্টি হয়নি। এর কারণ হল রাজ্য থেকে নিম্নচাপ সরে যাচ্ছে। গতকাল রাত থেকেই আবহাওয়ার পরিবর্তন ঘটেছে। নিম্নচাপ তার গতিপ্রকৃতি পরিবর্তন করেছে। এখন এই নিম্নচাপ তার গতি বদল করে বাংলাদেশের দিকে এগিয়েছে।

রাজ্যের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা ক্ষীণ। তবে উপকূলীয় অঞ্চলে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজকের আবহাওয়ার এই পরিবর্তনের ফলে সাধারণ মানুষের সুবিধা হয়েছে। যদিও এইবছর ঠাকুর দেখা হবে না। হাইকোর্টের নির্দেশে দর্শনার্থীদের মণ্ডপে প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমান থাকবে ৮৩ শতাংশ। তবে আবহাওয়া দফতর জানিয়ে দিয়েছে, এবার থেকে তাপমাত্রার পারদ কমতে থাকবে। ইতিমধ্যেই তাপমাত্রা নিচের দিকে নামতে শুরু হয়েছে। আর এইবছর জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা রয়েছে। এমনিতেই এই বছর বৃষ্টি বেশ ভালোই হয়েছে। আর এইবছর অন্যান্য বছরের থেকে ঠান্ডা বেশি পড়ার কথা জানিয়েছে হাওয়া অফিস।

Related Articles