নিউজরাজনীতিরাজ্য

মন্ত্রিত্ব ছাড়লেন তৃণমূলের রাজীব বন্দ্যোপাধ্যায়, শীঘ্রই বিজেপিতে যোগের সম্ভাবনা নিয়ে জল্পনা তুঙ্গে

Advertisement
Advertisement

এবার মন্ত্রিত্ব ত্যাগ করলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। শুভেন্দু অধিকারী এবং লক্ষ্মীরতন শুক্লার পর বিধানসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে বেড়িয়ে আসলেন বন ও পরিবেশ মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। বিগত কয়েক মাস ধরেই তাঁর রাজনৈতিক অবস্থান সম্বন্ধে এবং দল সম্বন্ধে তাঁর মতামত নিয়ে সংশয় ছিল রাজনৈতিক বিশেষজ্ঞদের মধ্যে। অর্থাৎ, বেশ কিছুদিন ধরেই তাঁর মধ্যে দলত্যাগের সিদ্ধান্ত তৈরি হচ্ছিল, এমনটাই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

যদিও রাজীব বন্দ্যোপাধ্যায় নিজেই জানান, তিনি গত আড়াই বছর ধরেই সিদ্ধান্ত নিতে সময় নিয়েছেন এবং সংশয়ে ভোগার পর অবশেষে এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন যে তিনি দল ছাড়বেন। তাঁর সঙ্গে সঙ্গে আরও তিনজন মন্ত্রিসভা ত্যাগ করলেন এবং সাথে সাথে এই গুঞ্জন শোনা যাচ্ছে যে তিনি নাকি বিজেপিতে যোগদান করবেন। যদিও রাজীব বন্দ্যোপাধ্যায়কে পদত্যাগের সাথে সাথেই দলে স্বাগত জানিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়।

রাজীব বন্দ্যোপাধ্যায় মাননীয়া মুখ্যমন্ত্রীকে লিখেছেন, “মাননীয় মুখ্যমন্ত্রী, অত্যন্ত দুঃখের সঙ্গে আপনাকে সিদ্ধান্তটি জানাচ্ছি‌‌। আপনি আমাকে মানুষের সেবা করার সুযোগ দিয়েছিলেন এবং মানুষকে সেবা করার সুযোগ পেয়ে আমি বাধিত হয়েছি। কিন্তু আমি অবশেষে দলত্যাগের সিদ্ধান্ত নিয়েছি এবং এই ইস্তফাপত্রটি গ্রহণ করলে আমি বাধিত হব।” মুখ্যমন্ত্রীর সাথে সাথে তিনি রাজ্যসভায় রাজ্যপালের কাছেও ইস্তফাপত্র পাঠিয়েছেন।

এরপরই তিনি ফেসবুকে একটি পোস্ট করেন যেখানে তিনি তাঁর সমস্ত সতীর্থকে উদ্দেশ্য করে লেখেন, “বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন। আপনাদের সহমর্মিতা এবং সহযোগিতাতেই আমি এতদূর আসতে পেরেছিলাম। আমার পাশে থাকার জন্য ধন্যবাদ। আপনাদের জন্যই আমি মানুষের জন্য কাজ করার সুযোগ পেয়েছি। মানুষের সেবা করার সুযোগ পেয়েছি। আশা করি ভবিষ্যতেও আপনাদের সেবা করার সুযোগ আমি পাবো, কারণ মানুষের সেবা করাই আমার জীবনের একমাত্র উদ্দেশ্য এবং মূল লক্ষ্য।”

Related Articles