নিউজরাজ্য

বাংলার মসনদ দখলে হাড্ডাহাড্ডি লড়াই, ডেবরায় মুখোমুখি প্রাক্তন দুই IPS অফিসার

ইতিপূর্বে বিধানসভা ভোটে তোড়জোড় শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক দলগুলি থেকে তাদের প্রার্থী তালিকা প্রকাশ করা হচ্ছে। মেদিনীপুরের ডেবরায় প্রার্থী তালিকা প্রকাশ পাওয়ার পর থেকেই এখন সকলের চোখ সেই দিকেই। এখন প্রশ্ন উঠতেই পারে, মেদিনীপুরের এক গ্রাম ডেবরার এতো বিশেষ করে কেনো দেখা হচ্ছে! কারণ একটাই এই অঞ্চলের দুই প্রার্থী, এজন স্বাসক দলের অন্যজন বিজেপির মনোনীত প্রার্থী। তবে দুই ভিন্ন রাজনৈতিক দলের প্রার্থী হওয়ার পাশাপাশি এই দুজনই দুদে পুলিশ অফিসার। আর সেই কারণেই ডেবরা এই মুহুর্তে চর্চার কেন্দ্রবিন্দু।

বিজেপির প্রার্থী তালিকা ঘোষণা করা হয়, যেখানে ডেবরা থেকে দাড় করানো হয়েছে বিজেপি নেত্রী তথা প্রাক্তন পুলিশকর্তা ভারতী ঘোষ। অন্যদিকে তৃণমূল কংগ্রেসের পক্ষে আগেই প্রার্থী ছিলেন আরো একজন প্রাক্তন পুলিশ কর্তা হুমায়ূন কবির।

হুমায়ূন কবির সদ্য আইপিএস এর পদ থেকে অবসর নিয়ে যোগ দিয়েছে তৃণমূল কংগ্রেসে। আর দলে যোগ দেওয়ার পরেই এক বড় চ্যালেঞ্জের মুখে পড়েছেন হুমায়ূন বাবু, কারণ ওই অঞ্চল একই তৃনমূলের গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে উত্তপ্ত হয়ে থাকে, অন্যদিকে জন্মসূত্রে ডেবরার পুত্র হলেও হুমায়ূন বাবু সেইভাবে কোনোদিন সেখানে বসবাস করেননি আর যার ফলে এখনো অবধি নিজেকে প্রকাশ করতে পারেননি ডেবরা বাসীর সামনে। অন্যদিকে কর্মসূত্রে ভারতী ঘোষের নখদর্পণে ডেবরা।

প্রার্থী তালিকায় এই দুই প্রাক্তন পুলিশ কর্তার নাম আসার পরই জোরতোর লড়াই শুরু হয়ে গিয়েছে। তবে দুই দলই তাদের প্রার্থীদের নিয়ে বেশ আশাবাদী। আপাতত এখন দেখার দুই পুলিশ কর্তা ভোটের ময়দানে একে অপরকে কতটা টক্কর দিতে পারে।

Tags

Related Articles

Close