অফবিটআন্তর্জাতিকনিউজ

মুহূর্তেই ভাগ্য বদল, পার্কে ঘুরতে গিয়ে ব্যক্তির হাতে এলো ‘অমূল্য রতন’

Advertisement

হঠাৎ করে মনিমানিক্যের খোঁজ মেলা বা গুপ্তধনের সন্ধান এরকম প্রচুর ঘটনা আমরা গল্পে পড়ি কিন্তু কখনো বাস্তবে কি তা হয়? গল্প হলেও সত্যি!! কথায় বলে “যেখানেই দেখো ছাই উড়াইয়া দেখো তাই, পাইলেও পাইতে পারো অমূল্য রতন।” তাই অসম্ভব বলে কিছু নেই, হতেই পারে এমন কিছু আমাদের চারপাশেই রয়েছে।

সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে, খোঁজ মিলেছে বহুমূল্য এক হিরের। এক ব্যক্তি পার্কে ঘুরতে এসেছিলেন। পার্কের মধ্যে হঠাৎ তার নজরে পড়ে একটা চকচকে বস্তুর। সেটি তুলে নিতেই দেখেন ওই চকচকে বস্তুটি আসলে একটি বহুমূল্য হীরে।

ঘটনাটি ঘটেছে Carter of Diamonds State নামক park এ। কদিন আগেই সেই অঞ্চলে লরা ঝড় আছড়ে পড়েছিল। তারপরে কেভিন নামক ওই ব্যক্তি বন্ধুর সাথে বেড়াতে এসেছিলেন। সেখানেই হঠাৎ করে ভাগ্য খুলে গেল তার। তিনি বলেছেন “আমি ওই এলাকা দিয়ে 10 মিনিট আগেই ঘুরে গিয়েছিলাম, কিন্তু তখনও কিছু নজরে পড়েনি। পরে আবার ওই এলাকা দিয়ে যাওয়ার সময় একটা ক্রিস্টালের মত চকচকে বস্তু নজরে পড়ে।”

এরপর ওটা তিনি ব্যাগে ভরে নেন। যদিও প্রথমে তিনি ভেবেছিলেন এটা কাচের কিছু জিনিস। এরপর পার্কের ডায়মন্ড চেকিং সেন্টারে সেটি পরীক্ষা করালে জানতে পারেন এটি একটি বহুমূল্য হীরে। প্রসঙ্গত এই পার্কটি এই ধরনের রত্ন খুঁজে পাওয়ার জন্য বিখ্যাত। চলতি বছরেই ২৪৬ টি হীরের টুকরো উদ্ধার হয়েছে। তবে কেভিন যে হীরেটি পেয়েছেন শেষ ৪৮ বছরে এত বড় হিরের সন্ধান মেলেনি।

Tags

Related Articles

Close