×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

Tata-র গাড়িকে টেক্কা দিয়ে ভারতের ১ নম্বর এই Maruti suzuki-র দুর্ধর্ষ গাড়ি, জেনে নিন ফিচারস ও মাইলেজ সম্পর্কে

Maruti suzuki এর নতুন Brezza টেক্কা দিয়েছে দেশীয় কোম্পানি টাটার নেক্সনকেও

গত বছরের শেষে প্রথমবারের জন্য দেশের বৃহত্তম গাড়ি প্রস্তুতকারী সংস্থা মারুতিকে পিছনে ফেলে দিয়েছিল টাটা। তবে নিজেদের আসন বজায় রাখতে অটল ছিল মারুতি। আর তাইতো সম্প্রতি ফের টাটা কে ফেলে এগিয়ে গেল মারুতি সুজুকি, আরো একবার গড়লো নতুন রেকর্ড।

আসলে করোনাকালীন সময় থেকেই মানুষের চাহিদা ও পছন্দ বদলেছে। গণপরিবহন এড়িয়ে নিজস্ব গাড়ি কেনার দিকে ঝুঁকেছেন আমজনতা। তাই কেবল বিলাসবহুল নয় বরং মধ্যবিত্তের সাধ্যের মধ্যে নতুন নতুন প্রোডাক্ট মার্কেটে এনেছে মারুতি সুজুকি। তাই সাম্প্রতিক লঞ্চ হওয়া সাধ্যের মধ্যে দাম সঙ্গে বেশি মাইলেজের এই হ্যাচব্যাক গাড়ির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় টিকতে পারচ্ছে না কেউ।

তথ‍্য বলছে সম্প্রতি Maruti suzuki এর নতুন Brezza টেক্কা দিয়েছে দেশীয় কোম্পানি টাটার নেক্সনকেও। প্রিমিয়াম ফিনিস, সাধ্যের মধ্যে দাম, দুর্দান্ত মাইলেজ স্টাইলিশ লুক এই চারটি বিষয়কে মাথায় রেখেই মারুতি লঞ্চ করেছে suzuki Brezza যা ইতিমধ্যে অটোমোবাইল মার্কেটে জনপ্রিয়তার শিখরে পৌঁছে গেছে। তথ‍্য বলছে গত মাসে এই গাড়িটির ১৫ হাজারের বেশি ইউনিট বিক্রি হয়ে গেছে যেখানে Tata Nexon অনেকটাই পিছিয়ে।

ফিচার্স অ্যান্ড স্পেশিফিকেশন-

ভারতীয় বাজারে মারুতি সুজুকি Brezza চারটি ভেরিয়ান্টে উপলব্ধ। স্পেসিফিকেশন বলতে এতে দেওয়া হয়েছে ১.৫ লিটারের K15C পেট্রোল ইঞ্জিন যা ১০৩ বিএইচপি পাওয়ার ও ১৩৭ Nm টর্ক উৎপন্ন করতে পারে। গাড়িতে দেওয়া হয়েছে অত্যাধুনিক প্রিমিয়াম ফিচার কিন্তু প্রিমিয়াম ফিচার হওয়া সত্বেও এই গাড়িটির দাম রয়েছে 10 থেকে 12 লক্ষের মধ‍্যে।সবথেকে প্রয়োজনীয় বিষয় এটি অনেকটাই জ্বালানি সাশ্রয়ী ও বেশি মাইলেজ দিতে সক্ষম।