টেক নিউজনিউজ

১০ টাকায় ছুটবে ১০০ কিমি, বাজার কাঁপাতে আসছে আকর্ষণীয় এই ইলেকট্রিক স্কুটার, জেনে নিন দাম সহ সমস্ত ফিচারর্স

হায়দরাবাদের সংস্থা গ্রাভটন মোটর্স লঞ্চ করল একটি নতুন ইলেকট্রিক স্কুটার, নাম Gravton Quanta। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, এই স্কুটারটির মধ্যে রয়েছে 3kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি। যা 10 টাকা মূল্যের একটি চার্জে ১০০ কিলোমিটার পর্যন্ত চলতে সক্ষম।

সংস্থা জানিয়েছে এক চার্জে Gravton Quanta ১৫০ কিলোমিটার রেঞ্জ দেবে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে এই স্কুটারটির মধ্যে একই সাথে দুটি ব্যাটারি রাখার সুবিধা রয়েছে। ফলে একটি ব্যাটারী শেষ হয়ে গেলেও দ্বিতীয়টি লাগিয়ে নিলেই হবে। দ্বিগুণ যাবে রেঞ্জ। স্কুটারটির সর্বোচ্চ গতিবেগ ৭০ কিমি/ ঘণ্টা। এর মধ্যে 3KW বিএলডিসি মোটর থাকছে, যা সর্বাধিক 170Nm টর্ক উৎপাদন করবে।

সংস্থা জানিয়েছে স্কুটারের ব্যাটারীতে রয়েছে ফাস্ট চার্জিং এর অপশন, যার ফলে Gravton Quanta মাত্র ৯০ মিনিটের মধ্যে ফুল চার্জ হয়ে যাবে।ফাস্ট চার্জিং মোডে প্রায় ১ কিমি প্রতি ঘণ্টার হারে চার্জ নেবে বলে জানিয়েছে সংস্থা। তবে নর্মাল মোডে ফুল চার্জ হতে লাগবে ৩ ঘণ্টা। পাশাপাশি স্কুটারের ব্যাটারির জন্য পাঁচ বছরের ওয়ারেন্টি দিচ্ছে প্রস্তুতকারী সংস্থা গ্রাভটন মোটর্স।

স্কুটারটি আপনি পেয়ে যাবেন তিনটি কালারের অপশনে – লাল, সাদা এবং কালো। আপাতত স্কুটারটির ইনট্রোডাকটারি দাম রাখা হয়েছে ৯৯,০০০ টাকা। তবে পড়ে এই দাম বেড়ে ১.১ থেকে ১.২ লক্ষ টাকা দাড়াবে। প্রাথমিকভাবে হায়দ্রাবাদে অনলাইনে বুকিং হবে এই স্কুটার, তবে পরবর্তী সময়ে অন্যান্য শহরগুলিতেও স্কুটারটিকে লঞ্চ করার পরিকল্পনা নিচ্ছে সংস্থা।

Tags

Related Articles

Close