নিউজরাজ্য

ফের বাড়ল স্কুল-কলেজ বন্ধের মেয়াদ, নয়া দিনক্ষণ ঘোষণা রাজ্য সরকারের

রাজ্য সরকারের নির্দেশে আগস্ট মাসের মত সেপ্টেম্বর মাসেও নির্দিষ্ট কিছু দিনে লকডাউন জারি থাকবে। আজ নবান্ন থেকে এই সম্পূর্ণ লকডাউনের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। তিনি জানিয়ে দিয়েছেন সেপ্টেম্বর মাসে কোন কোন দিন সম্পূর্ণ লকডাউন জারি থাকবে বাংলায়। সেপ্টেম্বরের ৭,১১,১২ তারিখ লকডাউন থাকবে এই রাজ্যে।

তিনি বলেন যে পরবর্তী পরিস্থিতি বিচার বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে, আর লকডাউন জারি থাকবে কিনা। আর লকডাউন থাকলে সেই তারিখ পরে ঘোষণা করা হবে বলে তিনি জানিয়েছেন। রাজ্যে করোনা সংক্রমণ রুখতেই আগস্ট মাস থেকে এই সাপ্তাহিক লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সেই অনুযায়ী এই মাসেও সেই নিয়ম জারি থাকবে।

এই লকডাউন ঘোষণা করার পাশাপাশি রাজ্যে কবে থেকে খুলবে স্কুল,কলেজ সেবিষয়ে ইঙ্গিত দিয়েছেন। মুখ্যমন্ত্রী বলেছেন, আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুল-কলেজ বন্ধ থাকবে। উল্লেখ্য, বেশ কয়েকদিন আগে তিনি আগামী ৫ সেপটেম্বর থেকে পরিস্থিতির উপর বিচার-বিবেচনা করে স্কুল খুলতে পারে, এমনটা বলেছিলেন। কিন্তু বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসাতে সেই সিদ্ধান্তের বদল করা হয়েছে। তাই আপাতত ২০ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধই থাকবে স্কুল-কলেজ।

এছাড়া তিনি এটাও বলেন যে সপ্তাহে তিনদিন করে বিমান চালানো যেতে পারে। এমনকি মেট্রো চালালেও চালানো যেতে পারে এমনই ইঙ্গিত তিনি দিয়েছেন। এর পাশাপাশি লোকাল ট্রেন চালুর ব্যাপারে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়ার কথা বলেছেন।

Tags

Related Articles

Close