আন্তর্জাতিকনিউজ

পৃথিবীর এই ৫ জায়গার মানুষকে আজও ছুঁতে পারেনি করোনা, কারণ কি

গোটা বিশ্বের মধ্যে থেকেও এমন ৫ জায়গা আছে, যেখানে মানুষ এখনও জানেই না করোনা ভাইরাসের সম্পর্কে।

যতদিন এগোচ্ছে ততই মারাত্মক আকার নিচ্ছে করোনা। একদিকে যেমন বাড়ছে আক্রান্তের সংখ্যা ঠিক তেমনি লক্ষ লক্ষ লোক মারা যাচ্ছে। এই মহামারীর প্রভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে গোটা বিশ্বের জনজীবন। আর্থিক দিক থেকে যেমন লোকসানের সম্মুখীন হয়েছে বিশ্ববাসী। তেমনি মানসিক দিক থেকেও সমস্যা এসে পড়েছে। তবে এই গোটা বিশ্বের মধ্যে থেকেও এমন ৫ জায়গা আছে, যেখানে মানুষ এখনও জানেই না করোনা ভাইরাসের সম্পর্কে। সেখানে একজন মানুষ ও করোনাতে আক্রান্ত হয়নি।

এবার জেনে নেওয়া যাক কোন ৫ জায়গাতে করোনা এখনও ছুঁতে পারেনি-

১) সামোয়া- আমেরিকাতেই অবস্থিত এই ছোট দ্বীপটি। এখানে প্রায় ২ লক্ষ লোক বাস করেন। এটি একটি ট্যুরিস্ট স্পট। এখানে অনেকে বেড়াতে যান। তবে করোনা শুরু হতেই এই দ্বীপে বাইরের মানুষ প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছিল। এমনকি জাহাজ বা বোটও ঢুকতে দেওয়া বন্ধ করে দেওয়া হয়েছে।

২) ভানুয়াতু – প্রশান্ত মহাসাগরের তীরে এই দ্বীপ অবস্থিত। এখানে এখনও পর্যন্ত কেউ করোনা আক্রান্ত হননি। করোনা মহামারী শুরু হবার পর থেকেই বাইরের লোকের প্রবেশ সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয়েছে।

৩) তুভালু- এখানে মাত্র ১২ হাজার মানুষ বাস করেন। এই দ্বীপেও করোনা ভাইরাস থাবা বসাতে পারেনি।

৪) সোলোমন দ্বীপ –এখানে করোনা ভাইরাসে আক্রান্তের কোনো খোঁজ পাওয়া যায়নি। এটি অস্ট্রেলিয়ার একটি দ্বীপ।

৫) টোঙ্গা- এই দ্বীপটিও প্রশান্ত মহাসাগরেই অবস্থিত। এখানে ১০ লাখের বেশি মানুষ বাস করেন। এখানেও কোনো করোনা আক্রান্তের খোঁজ পাওয়া যায়নি।

Tags

Related Articles

Close