নিউজরাজ্য

Weather Update: রবিবার থেকে ফের দুর্যোগের সংকেত, কি জানালো মৌসম ভবন

বিভিন্ন রাজ্যে লাগাতার বৃষ্টি হয়েছে। একটা নিম্নচাপ সরতে না সরতেই ফের হাজির হচ্ছে আরো এক নিম্নচাপ। বৃষ্টির চাপে এক প্রকার নাজেহাল জনজীবন। আবহাওয়া দপ্তরও কোন প্রকার আশার খবর শোনাতে পারছে না। রবিবার থেকে ফের বৃষ্টি বাড়ার পূর্বাভাস দিয়ে বসলো হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় ভারী বর্ষণের সম্ভাবনা আছে বলে জানানো হয়েছে। আগামী কয়েকদিন বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা। উত্তর বঙ্গোপসাগর ও সংলগ্ন মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে এই নিম্নচাপ শনিবার তৈরি হতে পারে এবং এই নিম্নচাপ আগামী 24 ঘন্টার মধ্যে গভীর নিম্নচাপে পরিণত হয়ে বাংলা এবং উড়িষ্যা উপকূলের দিকে এগিয়ে আসবে।

কলকাতায় আদ্রতা জনিত অস্বস্তি বেড়েছে গত কয়েকদিন ধরে, আবহাওয়া অফিস তরফ থেকে জানানো হয়েছে আগামী 48 ঘণ্টায় তাপমাত্রা আরও বাড়বে। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ 69 থেকে 95 শতাংশ। গত 24 ঘণ্টায় বৃষ্টি হয়েছে সামান্য। তবে নিম্ন চাপ তৈরি হলেও রবিবার সকাল পর্যন্ত দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। যদিও কোথাও কোথাও বজ্রগর্ভ মেঘ থেকে হালকা বৃষ্টি হতে পারে। রবিবার থেকে হবে আবহাওয়া পরিবর্তন, বাড়বে বৃষ্টির পরিমাণ।

উপকূলীয় জেলাগুলোতে রবিবার রাত থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা। পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রামে ভারী বৃষ্টি হতে পারে। বজ্রগর্ভ মেঘ থেকে হালকা ও মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায়। আগামী রবিবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই উত্তরবঙ্গের জেলাগুলিতে। বাড়বে তাপমাত্রা সঙ্গে জলীয়বাষ্প থাকায় আদ্রতা জনিত অস্বস্তি বাড়বে।

গুজরাটে আগামী 24 ঘন্টার মধ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর ভারতের জেলাগুলিতে বৃষ্টি কমবে। সোমবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস কোঙ্কন, গোয়া, গুজরাট, কর্ণাটক, মহারাষ্ট্র ও মারাঠাওয়ারাতে। উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলি তেও ভারী বৃষ্টি হবে। প্রবল বৃষ্টির সম্ভাবনা উত্তরাখণ্ডে। কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ এবং রাজস্থানে আগামী 72 ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Tags

Related Articles

Close