×

Rainfall Forecast: তৈরি হচ্ছে নিম্নচাপ, দক্ষিণবঙ্গে তুমুল ঝড়-বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের

ভয়াভহ নিম্নচাপের পূর্বাভাস, দক্ষিনবঙ্গে হতে চলেছে প্রবল ঝড়-বৃষ্টি সপ্তাহের শুরুতেই উত্তরবঙ্গ কিছুটা স্বস্তির নিঃশ্বাস নিলেও দক্ষিনবঙ্গ ভুগছে চরম উত্তাপে। তাপমাত্রার পারদ যেন রোজই উর্ধগামী। ভ্যাপসা গরমে সাধারন জনগনের জীবনযাত্রা হয়ে উঠছে দুর্বিসহ। হঠাৎই আবহাওয়া দপ্তরের একটি খবরে দক্ষিনবঙ্গবাসী আশার আলো দেখল।

শোনা যাচ্ছে আগামী সপ্তাহের সোমবারই নাকি প্রায় ৫০ কিলোমিটার বেগে ঝড় আসতে চলেছে দক্ষিনবঙ্গে। আর সেই কারণেই আদ্রতাজনিত গরমে অস্বস্তি ভোগ করছিল সারা দক্ষিনবঙ্গ। এখন প্রশ্ন একটাই সোমবার কি মিলবে বৃষ্টির দেখা? এই নিয়ে কি মন্তব্য করছেন আবহাওয়াবিদেরা? জানতে চোখ রাখুন বিস্তারিত খবরে।
 
দক্ষিনবঙ্গে এখনো অবধি বৃষ্টির ছিটেফোটা পড়লো না। এদিকে প্রতিদিনই আদ্রতা বাড়ছে, আর তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে গরম। সকাল থেকেই অস্বস্তিকর গরমে অতিষ্ট হয়ে উঠছে সমগ্র দক্ষিনবঙ্গবাসী। সকলেই চাতক পাখির মতো চেয়ে আছে আকাশের দিকে যে কবে নামবে এই বৃষ্টি, কবে মুক্তি পাবে এই দাবদাহ থেকে। ইতিমধ্যে আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে যে মধ্য বঙ্গোপসাগরে তৈরী হচ্ছে নিম্নচাপ। এই নিম্নচাপের জেরে আগামী সোমবার নাকি প্রায় ৫০ কিলোমিটার বেগে ধেয়ে আসতে চলেছে এক অজানা ঝড়। আর সেইসঙ্গে নামবে প্রবল বৃষ্টি। রবিবার রাতের মধ্যেই তৈরী হয়ে যাবে নিম্নচাপটি।

বৃষ্টি, মরশুমের আগমন ঘটাতেও দক্ষিনবঙ্গের কোনো জায়গায়তেই তেমন ভারী বৃষ্টির দেখা মেলেনি। আবহাওয়াবিদেরা জানান প্রায় ৪৬ শতাংশ বৃষ্টির ঘাটতি রয়েছে দক্ষিনবঙ্গে। তীব্র গরমে মানুষের স্বাভাবিক জীবনযাপন হচ্ছে প্রবল অসুবিধা। তাই সোমবার কখন বৃষ্টি নামবে, সেই অপেক্ষাতেই দিন গুনছে সকল মানুষ।