নিউজরাজ্য

‘স্বাধীন রাষ্ট্র হোক বাংলা, প্রধানমন্ত্রী হবেন আপনি’, মমতাকে খোলা চিঠি খলিস্তানি সংগঠনের!

দোরগোড়ায় কড়া নাড়ছে একুশের নির্বাচন। বিধানসভা নির্বাচনে কে আসবে ক্ষমতায় ইতিমধ্যে কিন্তু রাজনৈতিক দলগুলির অন্দরে তা নিয়ে শুরু হয়ে গিয়েছে প্রতিযোগিতা। ইতিমধ্যেই নির্বাচনকে লক্ষ্য রেখে রাজ্যে এসেছেন বিজেপির তাবড় তাবড় নেতা মন্ত্রীরা। এরই মাঝে এবার মুখ্যমন্ত্রীর জোর বাড়িয়ে ‘আপনি হবেন প্রধানমন্ত্রী’ মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি খলিস্তানি সংগঠনের।

নির্বাচনকে লক্ষ্য রেখে একাধিক কর্মসূচি নিয়ে আজকের রাজ্য বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। একুশে নির্বাচনকে কব্জা করতে এক মুহূর্ত সময় নষ্ট করছে না বিজেপি। যদিও চুপ করে বসে নেই রাজ্যের শাসক দলও। গতকালই হুগলির সাহাগঞ্জ-এ প্রধানমন্ত্রীর পাল্টা সভা করে খেলা হবে স্লোগান তোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এরই মাঝে অন্যদিকে বেশ কয়েকদিন ধরেই কৃষ্ণ আন্দোলন নিয়ে তোলপাড় দিল্লি। আর এবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে চিঠি বিচ্ছিন্নতাবাদী খলিস্তানি সংগঠন ‘শিখস ফর জাস্টিস’-র। সূত্রের খবর, পশ্চিমবঙ্গকে অবিলম্বে স্বাধীন রাষ্ট্র হিসেবে ঘোষণা করার দাবি জানিয়ে মুখ্যমন্ত্রীর মমতা বন্দোপাধ্যায়ের কাছে চিঠি পাঠিয়েছে শিখ বিচ্ছিন্নতাবাদী সংগঠনটি। খলিস্তানিদের সাফ দাবি, ‘কেন্দ্রীয় সরকার বাংলার সম্পদকে ধ্বংস করছে। নিজেদের পরিচিতি, আদর্শ, সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতে পশ্চিমবঙ্গের উচিত ভারত থেকে আলাদা হয়ে স্বাধীন একটি রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করা’। তাদের আরও অভিযোগ বাংলার সংস্কৃতি ধ্বংস করছে নয়াদিল্লি।

এমনকি ভারত থেকে পশ্চিমবঙ্গ আলাদা হওয়ার পথ দেখিয়েছে তারা। খলিস্তানিরাদের দাবি, ভারতীয় সংবিধানেই লুকিয়ে রয়েছে এর উত্তর। রাজ্যের আইনসভায় একতরফা ভাবে আইন পাশ করে ভারতীয় ভূখণ্ড থেকে আলাদা হয়ে যেতে পারে বাংলা। এহেন পদক্ষেপ করলে বিষয়টি আন্তর্জাতিক মঞ্চে পৌঁছে যাবে। তখন ভারতকে চাপে ফেলে আন্তর্জাতিক আদালতে এই মামলা চালানো যাবে।

Tags

Related Articles

Close