অর্থনীতিনিউজ

রান্নার গ্যাসের নতুন দাম জানালো IOC, জেনে নিন সিলিন্ডার পিছু নতুন দাম

মধ্যবিত্তের হিসেবে এবার স্বস্তির হাসি। করোনা আবহে অনেকের কাজ বন্ধ বা ব্যবসায় ক্ষতি হচ্ছে এমন সময় বাজারে সবজির মূল্য বৃদ্ধিতে বেশ চিন্তায় ছিলেন মধ্যবিত্ত পরিবারের সদস্যরা। কিন্তু সম্প্রতি এই ঘোষণায় কিছুটা হলেও স্বস্তি মিলেছে। জানানো হয়েছে নভেম্বর মাসে সরকারি তেল সংস্থাগুলি এলপিজি রান্নার গ্যাস সিলিন্ডারে দামের পরিবর্তন ঘটাবে না‌।

এরপূর্বে শেষবার 14 কিলোগ্রাম রান্নার গ্যাস সিলিন্ডারের দাম জুলাইতে চার টাকা বাড়ানো হয়েছিল। আর দিল্লীতে জুন মাসে ১৪.২ কিলোগ্রাম ভর্তুকিহীন এলপিজি সিলিন্ডারের দাম ১১.৫০ টাকা বাড়ানো হয়েছিল। IOC-র ওয়েবসাইট দেওয়া তথ্য অনুযায়ী গত মাসে দিল্লিতে সিলিন্ডারের দাম ছিল এই মাসেও তা অপরিবর্তিত থাকবে। জায়গা অনুযায়ী গ্যাসের দাম কতো পড়ছে তা জেনে নিন‌।

দিল্লিতে ও মুম্বইয়ে ১৪.২ কিলোগ্রাম ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম থাকছে ৫৯৪ টাকা, চেন্নাই এ ৬১০ টাকা, কলকাতা ৬২০ টাকা। তবে চলতি মাস থেকে ১৯ কিলোগ্রাম কমার্শিয়াল গ্যাস সিলিন্ডারের দাম বাড়ানো হয়েছে। প্রতি সিলিন্ডার প্রতি চেন্নাই এ বৃদ্ধি পেয়েছে ৭৮ টাকা, বর্তমানে দাম পড়ছে ১৩৫৪ টাকা। কলকাতা ও মুম্বইয়ে ৭৬ টাকা বেড়ে হয়েছে ১২৯৬ ও ১১৮৯ টাকা।

তবে এবার থেকে একটি নতুন সিস্টেম আনা হয়েছে এলপিজি গ্যাস সিলিন্ডার ডেলিভারির। নতুন নিয়ম অনুযায়ী এবার থেকে গ্যাস বুকিং এর পর গ্রাহকদের মোবাইল নম্বরে একটি ওটিপি পাঠানো হবে। সিলিন্ডার ডেলিভারির জন্য যখন ডেলিভারি বয় আসবে তখন সেই ওটিপি তাকে দিতে হবে। সিস্টেম কোড মিললে গ্রাহকরা পাবেন সিলিন্ডার।

Tags

Related Articles

Close