দেশনিউজ

যুদ্ধের প্রস্তুতি! পাকিস্তান সীমান্তে বিধ্বংসী যুদ্ধবিমান মোতায়েন করল ভারত

ভারতের বিরুদ্ধে লড়াই করার জন্য প্রস্তুতি নিচ্ছে দুই দেশ। এক শত্রূদেশ হল চীন, আর অপর শত্রূ দেশ হল পাকিস্তান। তবে ভারতও সবরকমভাবে প্রস্তুতি নিয়ে রাখছে। ভারতীয় বায়ুসেনা এবার পাকিস্তানের পশ্চিম সীমান্তে মোতায়েন করল স্বদেশী লড়াকু বিমান ‘তেজস’। সরকারি সুত্র অনুযায়ী, এই তেজস ভারতীয় বায়ুসেনা পশ্চিম সীমান্তে পাকিস্তান সীমার পাশে মোতায়েন করা হয়েছে। এর কারণ হল- সেখানে শত্রু পক্ষের যেকোন পদক্ষেপের কড়া জবাব দিতে ভারত পারবে ভারত।

ভারত যুদ্ধের জন্য প্রস্তুতি নিয়ে রাখছে। একদিনে লাদাখ সীমান্তে উত্তেজনা তুঙ্গে আর অপরদিকে জম্মু-কাশ্মীরে প্রায় প্রত্যেকদিনই জঙ্গি হামলা হচ্ছে। ফলে উত্তপ্ত রয়েছে জম্মু-কাশ্মীরও। সূত্রের খবর অনুযায়ী, ভারতীয় বায়ুসেনা আর প্রতিরক্ষা মন্ত্রালয় এই বছরের শেষ পর্যন্ত ৮৩ টি মার্ক 1A বিমান কেনার জন্য চুক্তি করতে পারে বলে জানা গেছে।

ভারতীয় বায়ুসেনার ফরোয়ার্ড এয়ারবেস গুলোকে ও পশ্চিম আর উত্তর সীমান্তে যেকোন পরিস্থিতির সাথে মোকাবিলার জন্য তৈরি করা হয়েছে। এছাড়াও রাতের অন্ধকারেও এই এয়ারবেস গুলো থেকে হাওয়াই অভিযান চালানো হচ্ছে। স্বাধীনতা দিবসের দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর ভাষণের সময় স্বদেশী লড়াকু বিমান তেজসের প্রশংসা করেছেন।

Tags

Related Articles

Close