দেশনিউজ

সিজারের খরচ দিতে পারেনি রিকশা চালক বাবা, সদ্যজাত সন্তানকে বিক্রি করল ডাক্তার

চলতি বছর করোনা আবহে বিভিন্ন হাসপাতাল সম্পর্কে উঠেছে নানান ধরনের অমানবিকতার অভিযোগ। অমানবিকতার অভিযোগের মাঝেই এবার হাসপাতাল সম্পর্কে উঠল নৃশংসতার অভিযোগ। দুঃস্থ দলিত দম্পতি বিল মেটাতে না পারায় তাদের সন্তানকে বিক্রি করে দিল হাসপাতাল। কাঠগড়ায় আগ্রার এক হাসপাতাল।

চলতি বছর করোনা কবলিত কঠিন পরিস্থিতিতে মানুষের আসল রূপ দেখা গিয়েছে। সেরকমই দেখা গিয়েছে বিভিন্ন হাসপাতালে ব্যবহার। কখনও রোগী হয়রানি আবার কখনও রোগী ফেরানো নানান ধরনের অভিযোগে উঠেছে বহু হাসপাতালের বিরুদ্ধে। হাসপাতালে অমানবিক ব্যবহারে ক্ষোভে ফুঁসছে সাধারণ মানুষ। এরই মাঝে ফের নৃশংসতার নিদর্শন রাখল আগ্রার জেপি হাসপাতালে। হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ ,এক দুঃস্থ দলিত দম্পতি তারা পুত্র সন্তানের জন্ম দেয়। কিন্তু সিজারের খরচ ৩০ হাজার ও ওষুধের ৫ হাজার। এত টাকা তাদের পক্ষে দেওয়া সম্ভব নয়। ফলত হাসপাতালের বিল মেটাতে পারেনা ওই দম্পতি।

ওই দম্পতির বিল মেটাতে না পারায় দিতে হল খেসারত। টাকা না মেটানোয় তাদের সদ্যোজাত পুত্র সন্তানকে ১ লক্ষ টাকায় বিক্রি করে দেয় হাসপাতাল। ঘটনায় ছি: ছিৎকার পড়ে গিয়েছে চারদিকে। ঘটনার কথা জানাজানি হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই হাসপাতাল সিল করে দেয় জেলা স্বাস্থ্য দফতর। ইতিমধ্যেই জেপি হাসপাতালের বিরুদ্ধে ৩৭০ ধারায় মামলা রুজু করেছে স্থানীয় প্রশাসন। অন্যদিকে, মেহেতাব বাগের শম্ভুনগরের বাসিন্দা ওই দলিত দম্পতির সঙ্গে আগ্রা জেলা প্রশাসন দেখা করে। দম্পতি তাদের সন্তানকে ফিরে পাওয়ার আর্জি জানায়।

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, তল্লাশির সময় হাসপাতালে কোনও চিকিৎসক থেকে মেডিক্যাল স্টাফ কারুর দেখা মেলেনি, দেখা মেলেনি কোনও রোগীরও। তল্লাশিতে গিয়ে কাগজপত্র দেখতে চাইলে হাসপাতাল কর্তৃপক্ষ রেজিস্ট্রেশন-সহ কোনও বৈধ কাগজপত্র দেখাতেও পারেনি।

সূত্রের খবর, স্বাস্থ্য দফতর হাসপাতাল কর্তৃপক্ষকে ৪৮ ঘণ্টার মধ্যে চিফ মেডিক্যাল অফিসারের সামনে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে। এই প্রসঙ্গে আগ্রার CMO চিকিৎসক আরসি পাণ্ডে বলেন, ‘তল্লাশি চলা কালীন চিকিৎসক, নার্স, প্যারা মেডিক্যাল স্টাফ বা হাসপাতালের কোনও কর্মকর্তাকে পাওয়া যায়নি। এমনকি কোনও বৈধ তথ্য পাওয়া যায়নি। ট্রান্স যমুনা এলাকার জেপি হাসপাতালে নোটিশ দেওয়া হয়েছে ৪৮ ঘন্টার মধ্যে সমস্ত কাগজ নিয়ে হাজিরা দেওয়ার জন্য’।

Tags

Related Articles

Close