নিউজবিনোদন

ঠিক কিভাবে মৃত্যু হয়েছে সুশান্তের? ভিসেরা পরীক্ষা করতে গিয়ে বিস্ফোরক তথ্য দিলো AIIMS

বলিউড হার্টথ্রব সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়ে উঠেছে একাধিক প্রশ্ন। অভিনেতার মৃত্যুর পর থেকেই খুলেছে নানান অজানা পর্দা। সুশান্তের মৃত্যুর পর ময়নাতদন্তের রিপোর্টে উল্লেখ ছিল আত্মহত্যা করেছেন অভিনেতা, যদিও সেখানে ছিল না সময়ের উল্লেখ। এরই মাঝে কেটে যায় প্রায় তিন মাস। যদিও ২০ সেপ্টেম্বর সুশান্ত মৃত্যুর যাবতীয় জল্পনার শেষ ঘটবে এরকম আভাস আগেই দিয়ে রেখেছিল AIIMS। এইসবের মাঝেই বেরিয়ে আসলো এক বিস্ফোরক তথ্য।

গত ১৪ জুন বান্দ্রায় নিজের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল অভিনেতার নিথর দেহ। এরপর অভিনেতার দেহ ময়না তদন্তের জন্য নিয়ে যাওয়া হয়েছিল কুপার হাসপাতালে। গত দু সপ্তাহ ধরে কুপার হাসপাতালের চিকিৎসক, সিবিআই তদন্তকারীদের সঙ্গে AIIMS-র চিকিৎসকদের বৈঠক হয়। প্রথমে সুশান্তের মৃত্যুতে ময়নাতদন্তের রিপোর্ট নিয়ে সন্দেহ প্রকাশ করে সিবিআই। এরপর সেই তদন্তভার নতুন করে দেওয়া হয় এইমসের হাতে। AIIMS-র ফরেন্সিক বিভাগীয় প্রধান সুধীর গুপ্তার নেতৃত্বে টিম তৈরি করা হয়। সেই টিম শুরু করে তদন্ত। আর সেই তদন্তে নেমেই এবার বিশেষজ্ঞরা স্পষ্ট জানান , সুশান্তের ভিসেরা ঠিকভাবে সংরক্ষণ করা হয়নি।

এইমস- চিকিৎসকরা জানান,’প্রয়াত সুশান্ত সিং রাজপুতের ৭৫ শতাংশ ভিসেরা ব্যবহার করেছিল মুম্বইয়ের ফরেন্সিক দল। কিন্তু বাকি ২৫ শতাংশ ভালোভাবে সংরক্ষণ করে রাখেনি। দিল্লির ফরেন্সিক মেডিসিন ও টক্সিকোলজি বিভাগের প্রাপ্ত নমুনাটি এতটাই কম যে তা ক্রমশ হ্রাস পেয়ে যাচ্ছে। ভিসেরা নমুনা নিয়েই ১৮ সেপ্টেম্বর রাত পর্যন্ত পরীক্ষা চালিয়ে গিয়েছেন চিকিৎসকরা। এইমসের ফরেন্সিক বিভাগের হাতেই রয়েছে তা’।

আগেই AIIMS র তরফে জানানো হয়েছিল, সুশান্তের ভিসেরা রিপোর্ট শুক্রবার হাতে আসবে। আর রবিবারের মধ্যে সিবিআই-র সঙ্গে কথা বলে যাবতীয় রিপোর্ট তৈরি করে ফেলবেন বিশেষজ্ঞরা। আর তারপরেই সামনে আসবে সুশান্ত মৃত্যুর আসল রহস্য। জানা যাবে কিভাবে মৃত্যু হয়েছিল অভিনেতার। প্রসঙ্গত, ইতিমধ্যেই সুশান্ত সিং রাজপুত মৃত্যু কাণ্ডে মাদকের হদিস পায় তদন্তকারীরা। জেরার মুখে সবকিছু স্বীকার করে সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তী। সুশান্ত কান্ডে মাদক যোগে জড়িত থাকায় গ্রেফতার করা হয় রিয়া চক্রবর্তীকে। বর্তমানে জেলেই দিন কাটছে অভিনেত্রীর।রিয়ার পাশাপাশি গ্রেফতার করা হয়েছে তার ভাই সৌভিক চক্রবর্তী সহ বেশ কয়েকজনকে।

Tags

Related Articles

Close