কলকাতানিউজরাজ্য

ফের নিম্নচাপের ভ্রূকুটি, কলকাতা সহ দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে ঝেঁপে বৃষ্টির সম্ভাবনা

শুধু দক্ষিণবঙ্গেই নয়, সপ্তাহের শেষে বৃষ্টির উত্তরবঙ্গে ও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামীকাল অর্থাৎ বুধবার বঙ্গোপসাগরে তৈরী হচ্ছে নিম্নচাপ। আর এর প্রভাব পড়বে দক্ষিণবঙ্গেও। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বুধবার বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা আছে। এছাড়া বেশ কিছু জায়গাতে বৃহস্পতিবার ও শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। শুধু দক্ষিণবঙ্গেই নয়, সপ্তাহের শেষে বৃষ্টির উত্তরবঙ্গে ও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

বৃহস্পতিবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর এই তিন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। শুক্রবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে। এছাড়া উপকূলে সামান্য ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে। তবে বৃষ্টি হলেও বাতাসে জলীয় বাস্প বেশি থাকায় আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

উত্তর বঙ্গোপসাগরে বুধবার তৈরি হচ্ছে নিম্নচাপ। এই নিম্নচাপ পরবর্তী ২৪ ঘন্টায় আরো শক্তিশালী হবে। নিম্নচাপের অভিমুখ পশ্চিম দিকে রয়েছে। তাই এর প্রভাবে শুক্রবার পর্যন্ত ওড়িশা ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। আগামী তিন থেকে চারদিন মৌসুমী অক্ষরেখা সক্রিয় থাকবে। এই মৌসুমী অক্ষরেখা জয়সালমীর, কোটা, অম্বিকাপুর ,জামশেদপুর ,দীঘা হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত থাকবে।

Tags

Related Articles

Close