কলকাতানিউজরাজ্য

সরে যাচ্ছে নিম্নচাপ, রাজ্যের যেসব জেলায় তুমুল বৃষ্টির সম্ভাবনা

নিম্নচাপ এবং মৌসুমি অক্ষরেখা স্থান পরিবর্তন করছে, আর যার জন্য এবার দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গে হবে বৃষ্টি, এমনটাই জানাচ্ছে আবহাওয়া দফতর।

এবার ধীরে ধীরে সরে যাচ্ছে নিম্নচাপ। কলকাতা ছেড়ে উত্তর-পশ্চিমের দিকে যাচ্ছে নিম্নচাপ। যার জেরে এবার রবিবার থেকে উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার সারাদিন বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েছে। কোথাও ভারী কোথাও হালকা বৃষ্টি হয়েছে। তবে আজ অর্থাৎ শুক্রবার আংশিক বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

নিম্নচাপ এবং মৌসুমি অক্ষরেখা স্থান পরিবর্তন করছে, আর যার জন্য এবার দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গে হবে বৃষ্টি, এমনটাই জানাচ্ছে আবহাওয়া দফতর । ইতিমধ্যেই উত্তরবঙ্গের বেশ কিছু এলাকায় হালকা বৃষ্টি শুরু হয়ে গেছে। রবিবার থেকে বৃষ্টি আরও বাড়বে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে আগামীকাল ও সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজ আকাশ আংশিক মেঘলা। মাঝে মধ্যে রৌদ্রের ঝলকানি দেখতে পাওয়া যাচ্ছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। গতকাল ও কলকাতায় বৃষ্টি হয়েছে। টানা কয়েকদিনের বৃষ্টিতে তাপমাত্রা কমেছে। তবে এবার তাপমাত্রা আবার ধীরে ধীরে বাড়বে বলে মনে করা হচ্ছে।

Tags

Related Articles

Close