নদীয়া সংবাদনিউজরাজ্য

মাত্র ৯ বছর বয়সে অনলাইন যোগা প্রতিযোগিতায় প্রথম স্থান পেল নদীয়ার ছেলে স্বপ্নজিৎ

যখন ৩ বছর বয়স ছিল সে বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগত প্রায়ই।

মলয় দে নদীয়া:- নদীয়া শান্তিপুর শহরের কাঁসারিপাড়া এলাকার সৌম্যনাথের একমাত্র পুত্র স্বপ্নজিৎ স্বপ্ন পূরণ করল পরিবারের। ৯ বছরের সৌমজিৎ এখন তৃতীয় শ্রেণিতে পড়াশোনা করে। তার যখন ৩ বছর বয়স ছিল সে বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগত প্রায়ই।

দাদু, ঠাকুমা রামদেবের যোগাশ্রমে বেড়াতে গিয়ে শুনেছিল রোগ নিরাময়ে যোগ ব্যায়ামের উপকারিতা কথা, সৌমজিৎ এর বাবাও ডাক্তারের কাছ থেকেও সেই পরামর্শ পেয়েছিল। প্রথমে এলাকার যোগা শিক্ষক-শিক্ষিকার প্রশিক্ষণ নিলেও পরবর্তীতে দেশে-বিদেশে নানান শিক্ষাগুরুর কাছ থেকে অনলাইনে প্রশিক্ষণ নেয় সে। দিল্লিতে অবস্থিত হিরণ্যগর্ভ যৌগিক এন্ড বৈদিক ইনস্টিটিউটের আয়োজনে অনলাইন যোগা কম্পিটিশনে প্রথমে স্টিল ছবি পরবর্তীতে ভিডিও।  তারও পরবর্তীতে অনলাইনে বিচারকদের উপস্থিতিতে সকল প্রতিযোগিদের একইসাথে পারফরম্যান্সের ভিত্তিতে পাঁচটি বিভাগের পুরুষ এবং মহিলা মোট দশটি ইভেন্টে প্রথম দ্বিতীয় তৃতীয়দের পুরস্কৃত করে তারা।

গতকালই কুরিয়ারের মাধ্যমে খামবন্দী মেডেল এবং প্রথম স্থান অধিকারী হিসাবে সার্টিফিকেট পেয়ে আপ্লুত নাথ পরিবার। ছোট্ট স্বপ্নজিত জানায় যে তাঁর যোগ ব্যায়াম করতে ভালো লাগে। দেশ-বিদেশে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পরিবার এবং বন্ধুদের সকলের সাথে একসাথে যাওয়া যায়।

Tags

Related Articles

Close