রাজনীতিরাজ্যরাশিফল

২০২১-এ কার দখলে বাংলার মসনদ, দেখে নিন কী বলছে জ‍্যোতিষশাস্ত্র

Advertisement
Advertisement

২০২১-এ করোনার টিকার পাশাপাশি অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় হল বিধানসভা নির্বাচন। এই বছর কি পশ্চিমবঙ্গের ভাগ্য বদলাতে চলেছে? কার দখলে যেতে পারে রাজ্যের মসনদ? ২১-এর বিধানসভা নির্বাচন জিতবে কে? রাজ্যের দায়িত্ব কি মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতেই থাকবে, নাকি দেখা দিতে পারে পরিবর্তনের রং, প্রশ্ন রাজ্যের সাধারণ মানুষের মনে। দেখা যাক ২০২১-এর বিধানসভা নির্বাচন বিষয়ে কী জানাচ্ছে জ্যোতিষশাস্ত্র, কোন দিকে ঘুরতে চলেছে পশ্চিমবঙ্গের ভাগ্যের চাকা।

জ্যোতিষশাস্ত্র মতে, নতুন বছরের শুরু থেকেই পশ্চিমবঙ্গে ব্যাপক ঝামেলা ও সমস্যা বৃদ্ধির আশঙ্কা রয়েছে, কারন তাঁদের দাবি, বছরের শুরু থেকে রাজ্যের উপর কেতু ও বৃহস্পতির অন্তর্দশা, পাশাপাশি ষষ্ঠ ঘরে থাকবে বৃহস্পতিও। এছাড়াও বহিরাগত রাজ্যের ও দেশের রাজনৈতিক প্রভাব রাজ্যের উপর কাজ করবে। জ্যোতিষশাস্ত্র মতে, বিশৃঙ্খলা বৃদ্ধির আশঙ্কা রয়েছে দুই পরগণা, মেদিনীপুর, বাঁকুড়া ও পুরুলিয়াতে। দলের প্রতিষ্ঠা দিবস অনুসারে, তৃণমূল কংগ্রেস রাশি মকর, লগ্ন মীন তাই জুলাই মাস পর্যন্ত তাদের চলবে রাহু ও শুক্রের অন্তর্দশা, সঙ্গে একাদশতম ঘরে শনি ও বৃহস্পতি গোচর থাকায় দলের প্রার্থী বদল, আর্থিক ক্ষতি ও হয়রানির আশঙ্কা রয়েছে। 

একইভাবে বিজেপির প্রতিষ্ঠা দিবস অনুসারে, গেরুয়া শিবিরের রাশি- বৃশ্চিক, লগ্ন- মিথুন, সথে বৃহস্পতি সপ্তম ও দশমপতি হয়ে তৃতীয় ঘরে অবস্থান করছে আর অন্তর্দশা থাকবে চন্দ্র ও বৃহস্পতির। তাই দাবি অনুযায়ী, হঠাৎ উন্নতির যোগ রয়েছে। এছাড়াও প্রসার বৃদ্ধির সম্ভাবনা রয়েছে রাহুর দ্বাদশে গোচরের ফলে । একইভাবে সিপিআইএম এর রাশি-সিংহ এবং লগ্ন ধনু সাথে রাহু ও বৃহস্পতির অন্তর্দশা। রাহুর এই অবস্থানে তাদের জোটে ক্ষতির আশঙ্কা করছে। তবে উপযুক্ত প্রভাবে সংবাদ মাধ্যমের তরফে তাদের সম্মান বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, ২১-এর বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে ফেব্রুয়ারি থেকে এপ্রিল মাস নাগাদ রাজ্যে অর্থনৈতিক, দুর্নীতি ও ক্ষয়ক্ষতির ব্যাপক আশঙ্কা রয়েছে। সঙ্গে ব্যাপকভাবে ঝামেলা ও দাঙ্গা বৃদ্ধির আশঙ্কাও দেখা যাচ্ছে। বৈদেশিক প্রভাব বৃদ্ধি পেতে পারে কেতুর অন্তর্দশার ফলে এবং পশ্চিমবঙ্গের পরিবেশে তার ব্যাপক প্রভাব পড়তে পারে।

Related Articles