নিউজরাজ্য

করোনা নিয়ে মিথ্যা প্রচার! কড়া পদক্ষেপ রাজ্য পুলিশের

Advertisement
Advertisement

করোনা ভাইরাসের প্রভাব যেভাবে ছড়িয়ে পড়েছে তা থেকে দেশকে মুক্ত করতে আপ্রাণ চেষ্টা করে চলেছে কেন্দ্র সরকার সহ দেশের সমস্ত রাজ্যের সরকার।। করোনার জেরে ক্রমাগত নিম্নমুখী বিশ্বের অর্থনৈতিক ব্যাবস্থা। ভারতে ইতিমধ্যে করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ১৭ জনের এবং আক্রান্তের সংখ্যা হাজার ছুঁই ছুঁই। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর রাজ্যবাসির জন্য প্রতিনিয়ত লড়াই করে চলেছেন। তিনি মানুষের সুবিধার্থে প্রতিনিয়ত নতুন নতুন পদক্ষেপ গ্রহণ করছেন।

যখন করোনার হানায় বিপর্যস্ত গোটা বিশ্ব। চরম আতঙ্কে কোটি কোটি মানুষ, ঠিক সেই সময় মারণ এই ভাইরাস নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর ছড়িয়ে মানুষের মনে আতঙ্ক ছড়িয়ে দিচ্ছে বহু মানুষ। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এইসব ভুয়ো খবর নিয়ে রীতিমতো উদ্বিগ্নে রাজ্যপ্রশাসন। সোশ্যাল মিডিয়ায় কোনো রকমের গুজব বা মিথ্যা প্রচার রুখতে কড়া পদক্ষেপ নিলো রাজ্য পুলিশ।

মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়া মাত্রই জোর কদমে কাজ শুরু করেছে সিআইডি, এসটিএফ এবং কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। কড়া নজরদারি চলছে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায়। কে বা কারা ছড়াচ্ছে এইসব ভুয়ো খবর তাদের চিহ্নিত করে নেওয়া হচ্ছে কঠোর সিদ্ধান্ত। করোনায় মৃত্যুর মিথ্যা প্রচারের জন্য ইতিমধ্যে মেমারি থেকে গ্রেফতার করা হয়েছে ব্যক্তিকে। অন্যদিকে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়েছে শিলিগুড়ির এক ব্যক্তির বিরুদ্ধে। ভুয়ো খবর প্রচার করার বিরুদ্ধে দেওয়া হয়েছে কড়া নির্দেশিকা।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles