×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

ধেয়ে আসছে প্রবল ঝড়-বৃষ্টি! দক্ষিনবঙ্গে জারি সতর্কতা

সপ্তাহের শুরুর দিকের রাজ্যজুড়ে শুরু হয়েছে বৃষ্টি। রাজ্যের বিভিন্ন জেলায় দফায় দফায় হয়েছে হালকা, মাঝারি ও ভারী বৃষ্টিপাত, বজ্রবিদ্যুৎ এর সঙ্গে বয়েছে ঝোড়ো হাওয়া। কোথাও কোথাও হয়েছে শিলা বৃষ্টি। গত মঙ্গলবার সন্ধ্যার দিকে কলকাতায় দেখা মিলেছে ভারী বৃষ্টির সঙ্গে ৪৪ কিলোমিটার প্রতি ঘন্টা বেগে ঝড়।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ কলকাতা ও তার সংলগ্ন এলাকায় মেঘলা আকাশ ও হালকা বৃষ্টির সম্ভাবনা থাকলেও দক্ষিনবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টি সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। আর মাত্র কয়েক ঘন্টার মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ প্রবল বেগে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম ও মুর্শিদাবাদের বেশকিছু জাগায়। সেই সঙ্গে থাকছে ঘন্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া।

বসন্তের মাঝে অকাল বৃষ্টির কারণে বড়সড় ক্ষতির মুখে পড়েছে চাষিরা। বৃষ্টির জলে মাঠেই পচছে আলু। মৌসম ভবন জানিয়েছে, শনিবার পর্যন্ত থাকছে বৃষ্টির সম্ভাবনা। এরপর রবি থেকে মঙ্গলবার এই তিনদিন ভালো থাকার পর ফের অবনতি হবে আবহাওয়ার। তৈরি হবে ঝড়-বৃষ্টির পরিস্থিতি।