অর্থনীতিনিউজ

SBI Alert: ৪৪ কোটি গ্রাহকদের অ্যালার্ট করল ভারতীয় স্টেট ব্যাঙ্ক

দেশের সর্ববৃহৎ রাষ্ট্রায়াত্ত ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (state Bank of India), যাদের গ্রাহক সংখ্যা ৪৪ কোটি। আর এবার এসবিআই তরফ থেকে এক জরুরী ঘোষণা করা হলো তাদের গ্রাহকদের জন্য। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে টুইটের মাধ্যমে প্রত্যেক গ্রাহকদের করা হয়েছে সতর্ক, জানানো হয়েছে আগামী 30 শে জুনের (30,June) মধ্যে আধার কার্ড (adhar card) এবং প্যান কার্ডের (pan card) লিংক না করা থাকলে গ্রাহকরা লেনদেনের ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হতে পারেন।

দেশের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাংক টুইটের মাধ্যমে জানিয়েছে, আধার কার্ড এবং প্যান কার্ডের লিঙ্ক করা বাধ্যতামূলক। আধার এবং প্যান লিঙ্ক করার অন্তিম তারিখ জুন। তারপর যদি আধার এবং প্যানের লিংক না করা থাকে সেই ক্ষেত্রে প্যান কার্ডটি নিষ্ক্রিয় হয়ে যাবে। এবং তারফলে গ্রাহকরা লেনদেনের ক্ষেত্রে পড়তে পারেন সমস্যায়।

এদিন স্টেট ব্যাঙ্কের তরফ থেকে টুইট করে লেখা হয়, ‘আমরা আমাদের গ্রাহকদের পরামর্শ দিচ্ছি প্যান ও আধার লিঙ্ক করার যাতে তাদের ব্যাঙ্কিং পরিষেবায় কোনও অসুবিধা না হয়’, ট্যুইট স্টেট ব্যাঙ্কের৷

২০১৭ সালে জুলাই মাসে প্রথম কেন্দ্রীয় সরকারের তরফ থেকে প্যান ও আধার লিঙ্ক করার সিদ্ধান্ত নেওয়া হয়। তখন থেকে এখনো পর্যন্ত একাধিকবার সরকারের তরফ থেকে আধার ও প্যান লিংকের সময়সীমা বাড়ানো হয়েছে। কেন্দ্র তরফ থেকে প্যান ও আধার লিঙ্ক করার ডেডলাইন বাড়িয়ে এবার 30 জুন করা হয়েছে।

Tags

Related Articles

Close