নিউজরাজনীতিরাজ্য

আর মাত্র কয়েক মাস আয়ূ, ‘ডেডলাইন’ দিয়ে দিলেন শুভেন্দু অধিকারী

শনিবার মহিষাদলের সভা থেকে ফের নিজের পুরনো দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগে ফেটে পড়লেন সম্প্রতি বিজেপিতে যোগদানকারী শুভেন্দু অধিকারী। নিজের পুরনো দলকে ‘পিসি ভাইপোর দল’ বলে কটাক্ষ করেন তিনি।

এমনকি রাজ্য শাসকদলের সময়সীমা বেঁধে দেন তিনি। শুভেন্দু জানান ১৫ই মের পর আর টিকবে না তৃণমূল কংগ্রেস। তিনি আরো বলেন নন্দীগ্রামের সভার পর আরও বেশ কয়েকটি সভা করেছেন। প্রত্যেকটি সভাতেই হিংসাত্মক কর্মকাণ্ডের সম্মুখীন হতে হয়েছে তাঁকে। আজকের সভাতেও দলীয় পতাকা ছেঁড়া হয়েছে। কিন্তু শাসকদল কেন এটি করছেন তা নিয়ে প্রশ্ন তোলেন শুভেন্দু।

তিনি আরো বলেন যে দলটির ১৫ই মের পরে কোন অস্তিত্ব থাকবে না তাদের এইসব করা অর্থহীন। পাশাপাশি নিজের দলকে কোনরকম হিংসাত্মক কর্মকাণ্ডের দিকে যেতে বারণ করেন শুভেন্দু অধিকারী। শুধু তাই নয় তৃণমূল কংগ্রেসকে প্রাইভেট দল বলেও কটাক্ষ করেন তিনি। সেই দলের কর্মচারী হয়ে থাকতে চান না বলেই দল ত্যাগ করেছেন শুভেন্দু এমনটাই জানান।

পাশাপাশি অভিষেককে ‘তোলাবাজ ভাইপো’ বলে ব্যঙ্গ জারি রাখেন তিনি এবং বিনয় মিশ্র, লালা এবং এনামুল হক মত গরু পাচারকারী যে দলে রয়েছে সে দলে তিনি থাকবেন না বলেও জানান। তবে রাজ্য রাজনীতিতে আলোড়ন ফেলে দিয়েছে শুভেন্দু অধিকারীর এই ১৫ই মে এর সময়সীমা বেঁধে দেওয়া।