নিউজঅর্থনীতি

১০ টাকার নোট বিক্রি করে আজই বাড়ি নিয়ে আসুন হ্যুন্ডাই ইয়ন গাড়ি! এইভাবে তুলুন ফায়দা

বাড়িতে বসে টাকা উপার্জন করতে চান সকলেই, কিন্তু কিভাবে ঘরে বসে টাকা উপার্জন করবেন তার উপায় পান না। কিন্তু আপনার কাছে যদি পুরনো দিনের নোট বা কয়েন থেকে থাকে বা এইগুলি সংগ্রহ করার আপনার যদি নেশা থেকে তাকে তবে এটি আপনাকে এনে দেবে অর্থ উপার্জনের এক দারুন পথ। আপনি পুরনো নোট বা কয়েন গুলির বদলে পেয়ে যেতে পারেন লক্ষ লক্ষ টাকা। কিন্তু কিভাবে বিক্রি করবেন, কোথায় বিক্রি করবেন এই সমস্ত বিস্তারিত তথ্য নিয়ে আজকে আমাদের প্রতিবেদন।

অনেকের হবি থাকে পুরনো নোট বা কয়েন সংগ্রহ করা। তবে এই পুরনো নোট বা কয়েনের বদলে আপনি পেয়ে যেতে পারেন মোটা অংকের টাকা। বিশ্ববাজারে এই পুরনো নোট বা কয়েনগুলি অনেক চড়া দামে বিক্রি হয়ে থাকে। তাই ঘরে বসেই আপনি এগুলো বিক্রি করে আয় করতে পারবেন মোটা অংকের টাকা। এগুলি বিক্রি করার জন্য বর্তমানে বেশ কয়েকটি অনলাইন প্লাটফর্ম চালু হয়েছে। সেখান থেকে আপনি আপনার কাঙ্খিত মূল্যে এগুলি বিক্রি করতে পারবেন।

এই পুরনো নোট বা কয়েনগুলিতে বিশেষ কিছু চিহ্ন বা সংখ্যা থাকে, যার কারণে এই সমস্ত নোট বা কয়েনগুলি অত্যন্ত চড়া দামে বিক্রি হয়ে থাকে। তেমনি বর্তমানে পুরোনো দশ টাকার নোটের বেশ চাহিদা বেড়েছে। তবে এক্ষেত্রে 10 টাকার নোটে “786” এই পবিত্র সংখ্যাটি থাকতে হবে। আপনার কাছে যদি 786 সংখ্যা সহ দশ টাকার নোট থেকে থাকে, তবে আপনি এর পরিবর্তে পেয়ে যাবেন প্রায় 3 লক্ষ টাকা। “786” সংখ্যাটি ইসলাম ধর্মে একটি পবিত্র সংখ্যা হিসেবে ধরা হয়। যার ফলে এই সংখ্যা সহ নোটের চাহিদাও অনেক বেশি।

কোথায়, কিভাবে বিক্রি করবেন

পুরনো নোট বা কয়েন বিক্রি করার জন্য আপনাকে প্রথমে Quikr, coinbazzar, ebay প্রভৃতির মতো যেকোনো নোট বিক্রির পোর্টালে নিজেকে বিক্রেতা হিসেবে ফোন নম্বর ও ইমেইল আইডি দিয়ে রেজিস্টার করতে হবে।

তারপর আপনার পুরনো নোট বা কয়েনটির ছবি তুলে সেই পোর্টালে আপলোড করতে হবে।

এরপর ইচ্ছুক ব্যক্তিরা আপনার সাথে যোগাযোগ করবেন। তার সাথে কথা বলে আপনি আপনার নোট বা কয়েনটি তাকে বিক্রি করতে পারবেন।