×

দেশের অন্যতম ধনী ব্যক্তি হয়েও খেতে পান না কিছুই! ‘ধনকুবের’ মুকেশ আম্বানির খাদ্যতালিকা শুনলে চমকে যাবেন

শোনা গিয়েছে মুকেশ আম্বানি তার দিনের শুরু করেন তাজা পেঁপের রস দিয়ে

দেশ তথা এশিয়ার অন্যতম ধনী ব্যক্তি হলে মুকেশ আম্বানি(Mukesh Ambani)। তার পরিবারের সদস্যরা সকলেই বিলাসবহুল জীবনযাপন করেন। স্বাভাবিক কারণেই সকলে মনে করেন হয়তো অত্যন্ত দামী-দামী খাবার খান এই শিল্পপতি। তবে আসল বিষয়টি জানলে অবাক হবেন আপনি। কারণ, এতো কোটি কোটি টাকা উপার্জন করলেও তার খাদ্য তালিকায় রয়েছে সাধারণ সব খাবার।

আজ আমরা সেই খাদ্য তালিকা সম্পর্কেই জানবো এই প্রতিবেদনে। শোনা গিয়েছে মুকেশ আম্বানি তার দিনের শুরু করেন তাজা পেঁপের রস দিয়ে। এই অভ্যাস তিনি পেয়েছেন তার বাবা ধীরুভাই আম্বানির থেকে। দিনের বেশিরভাগ সময় তিনি স্যুপ এবং স্যালাড খেয়ে থাকতে ভালোবাসেন। আসলে এভাবে তিনি শরীরের আর্দ্রতা ধরে রাখেন।

অন্যদিকে লাঞ্চ হোক বা ডিনার গুজরাটি খাবার ভীষণই পছন্দ তার। বাড়িতে তৈরি রুটি, ডাল, তরকারি খেতে ভালোবাসেন তিনি। আর সবথেকে উল্লেখযোগ্য বিষয় হলো আম্বানি পরিবার নিরামিষাসী। মাছ, মাংস বা ডিম কোনো কিছুই খান না তারা। এসবের পাশাপাশি তার দক্ষিণ ভারতীয় খাবার খেতেও ভালো লাগে।

যে তালিকা রয়েছে ‘তাজ কোলাবা’র চাট, ‘স্বাতী স্ন্যাক্স’র পানাকি থেকে শুরু করে ইডলি-সাম্বার ইত্যাদি। তবে সপ্তাহের বাকি দিনগুলি বাড়ির খাবার খেলেও একটা দিন তিনি বরাদ্দ রেখেছেন বাইরের খাবারের জন্য। এদিন তিনি সপরিবারে বেরিয়ে পড়েন কোনো রেস্তোরাঁয়। অন্যদিকে জানা গিয়েছে, তার বাড়ির রাধুনীদের বেতন মাসে দু লক্ষ টাকা।