×

এবার মোবাইল থেকে আধার কার্ডের নাম, ঠিকানা এবং জন্মতারিখ বদলাতে পারবেন, জানুন কিভাবে

ঘরে বসে আপনারা করতে পারবেন আপনার আধার কার্ডের যাবতীয় ভুল সংশোধন

এযাবৎকাল পর্যন্ত আধার কার্ডজনিত যেকোনো সমস্যা বা ভুল সংশোধনের জন্য দিতে হতো আধার অফিসে গিয়ে লম্বা লাইন! তবে সেই সমস্যার সমাধান এইবার করে দিল সরকার। এবার বাড়িতে বসেই কেবলমাত্র মোবাইল ফোনের মাধ্যমে করে ফেলতে পারবেন আপনার আধার সংশোধন। হ্যাঁ, ঠিকই শুনছেন আর আধার অফিসেলম্বা লাইন নয় বরং বাড়ির কম্ফর্টজোনে বসেই যাবতীয় সমস্যার সমাধান করতে পারবেন এক ক্লিকেই। জেনে নিন বিস্তারিত-

সম্প্রতি টুইটার মাধ্যমে ইউআইডিএআই একটি টুইট করে জানিয়েছে তাদের এই নতুন পরিষেবার সম্পর্কে। এখন থেকে মাত্র 50 টাকা পেমেন্ট করে ঘরে বসে আপনারা করতে পারবেন আপনার আধার কার্ডের যাবতীয় ভুল সংশোধন। আপনার নাম,বাড়ির ঠিকানা,জন্মতিথি প্রভৃতি যাবতীয় তথ্য এখন কেবলমাত্র মোবাইল ফোনে প্রাপ্ত ওটিপির দ্বারাই সংশোধন করতে পারবেন ঘরের বসেই।

এছাড়াও অনলাইন পেমেন্ট ইউপিআই গেটওয়ের মাধ্যমে করতে পারবেন গ্রাহকরা। তবে এক্ষেত্রে জানিয়ে রাখা ভালো,যে সকল ব্যক্তিরা তাদের আধার কার্ডের সাথে মোবাইল লিংক করিয়েছেন কেবলমাত্র তারাই এই সুবিধা ভোগ করতে পারবেন। অন্যথা পূর্বের মত আধার অফিসে গিয়ে লম্বা লাইন দিয়েই আপনার আধার কার্ডে যাবতীয় ভুল সংশোধন করাতে হবে। তাই এখনও পর্যন্ত যদি আপনার আধার কার্ডের সাথে আপনার মোবাইল নাম্বারের লিঙ্ক না করিয়ে থাকেন তবে শীঘ্রই তা সম্পন্ন করে ফেলুন।

সরকারের পক্ষ থেকে নেওয়া এই নয়া সিদ্ধান্তে স্বাভাবিকভাবেই খুশির সারা দেশবাসী। সরকারি অফিসে লম্বা লাইনের ঝঞ্ঝাট থেকে মুক্তি পেয়ে সরকারের এই বিষয়ক সিদ্ধান্তকে অত্যন্ত সাদরে সম্ভাষণ জানাচ্ছেন তারা। তাই আপনার আধার কার্ডের যদি কোন সংশোধনীয় তথ্য থাকে তাহলে আর আধার সেন্টার নয়। আজই বাড়িতে বসে মাত্র 50 টাকার বিনিময়ে করে ফেলুন সংশোধন!