×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

এবার বাড়ি বসেই মোবাইলে বানিয়ে ফেলুন নিজের রেশন কার্ড, রাজ্যবাসীর সুবিধার্থে নয়া অ্যাপ আনল খাদ্যদপ্তর

খাদ্যদপ্তরের তরফ থেকে নতুন একটি অ্যাপ লঞ্চ করা হয়েছে,যার নাম 'খাদ্য সাথী'

রেশনকার্ড নিয়ে ইতিমধ্যেই একাধিক সমস্যার সম্মুখীন হয়েছে রাজ্যবাসী। কারো রেশন কার্ডে রয়েছে নামের ভুল,আবার কোথাও রেশন কার্ড অন্য জায়গায় চলে গিয়েছে। আর সেসব সংশোধন করার জন্য অনেক সময় লেগে যায়। যার ফলে আরো সমস্যায় পড়তে হয় সাধারণ মানুষকে। তবে এই পরিস্থিতিতে রাজ্যের খাদ্যদপ্তর নিয়ে এসেছে নতুন একটি উপায়।

যার মাধ্যমে সাধারণ মানুষ নিজেরাই নিজেদের কার্ড বানিয়ে নিতে পারবেন। কি অবাক হলেন তো? আসুন তাহলে খোলসা করেই বলা যাক। আসলে খাদ্যদপ্তরের তরফ থেকে নতুন একটি অ্যাপ লঞ্চ করা হয়েছে,যার নাম ‘খাদ্য সাথী’। এর মাধ্যমে বাড়িতে বসেই কার্ডের সমস্ত পরিষেবা পেতে পারেন। নতুন কার্ডের আবেদন, সংশোধন থেকে শুরু করে কার্ড বাতিল সবকিছুই হবে বাড়িতে বসে।

যার ফলে ভুলভ্রান্তি হবার সম্ভাবনা অনেকটাই কমে যাবে। এখানেই শেষ নয় খাদ্যদপ্তরের নতুন অ্যাপের মাধ্যমে কৃষকদের ধান কেনাবেচার ক্ষেত্রেও বড়ো সুবিধা পাওয়া যাবে। কারণ,সেখানে চাষীরা নিজেদের ইচ্ছে মতোন তারিখে নিজেদের ইচ্ছে মতোন বিক্রয়কেন্দ্রে ধান বিক্রি করতে পারবেন। যদিও এর জন্য খাদ্যদপ্তরের একটি নির্দিষ্ট পোর্টালে গিয়ে নিজের নাম নথিভুক্ত করতে হবে।

এরপর সেখান থেকে একটি রেজিস্ট্রেশন নম্বর পাবেন আপনি। যার মাধ্যমে আপনার পছন্দ মতোন জায়গায় ধান বিক্রি করতে পারবেন। এর আগে সাধারণত ধান বিক্রি নিয়ে কৃষকদের মধ্যে অনেক সমস্যা দেখা দিতো। তবে সেই সমস্যাই এবার মিটতে চলেছে বলে জানিয়েছেন খাদ্যদপ্তরের আধিকারিকরা। তাই আর দেরী না করে এক্ষুনি এই অ্যাপের সুবিধা গ্রহণ করুন।