২১ সেপ্টেম্বর স্কুল খোলার বিষয় নিয়ে স্পষ্ট ঘোষণ" />২১ সেপ্টেম্বর স্কুল খোলার বিষয় নিয়ে স্পষ্ট ঘোষণ" />২১ সেপ্টেম্বর স্কুল খোলার বিষয় নিয়ে স্পষ্ট ঘোষণ" />২১ সেপ্টেম্বর স্কুল খোলার বিষয় নিয়ে স্পষ্ট ঘোষণা করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এর আগে লকডাউন জারি নিয়ে কেন্দ্র ও রাজ্য" />
×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

রাজ্যে কবে থেকে খুলবে স্কুল? স্পষ্ট জানালেন শিক্ষামন্ত্রী

আগামী ২১ সেপ্টেম্বর থেকে নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের শর্তসাপেক্ষে স্কুল যাওয়ার অনুমতি দিয়েছিল কেন্দ্র।

২১ সেপ্টেম্বর স্কুল খোলার বিষয় নিয়ে স্পষ্ট ঘোষণা করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এর আগে লকডাউন জারি নিয়ে কেন্দ্র ও রাজ্যের মধ্যে সংঘাত ছিলই। এবার স্কুল চালু করা নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘাতের শুরু। আগামী ২১ সেপ্টেম্বর থেকে নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের শর্তসাপেক্ষে স্কুল যাওয়ার অনুমতি দিয়েছিল কেন্দ্র। তবে রাজ্যে করোনা সংক্রমণ বাড়ছে, ফলে এখনই সেপ্টেম্বরে স্কুল খোলা সম্ভব নয় বলে স্পষ্ট জানিয়ে দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী।

তিনি বলেন যে করোনা হু হু করে বাড়ছে। এই পরিস্থিতিতে কোনভাবেই এখন স্কুল খোলার কথা ভাবা যাবে না। মঙ্গলবার একথা জানিয়েছেন তিনি। এদিন তিনি বেহালায় নিজের বিধানসভা এলাকার কৃতি ছাত্রছাত্রীদের সম্মান জানান। এবছর উচ্চমাধ্যমিকে প্রচুর নাম্বার এসেছে। কিন্তু তবুও ছাত্রছাত্রীরা কলেজে ভর্তি হতে পারছেন না। এই প্রসঙ্গে তিনি বলেন যে যারা ৯৬ বা ৯৭ শতাংশ নম্বর পেয়েছে তাদের তো আগে ভরতি নিতে হবে। তবে সবাইকেই ভর্তি নেওয়া হবে।

তিনি এর পাশাপাশি বলেন, আগে বিভিন্ন কলেজে পরিকাঠামোর অভাব ছিল। এখনপরিকাঠামোর অনেক উন্নতি হয়েছে। কলেজ সংখ্যা বেড়েছে। আসন সংখ্যা বেড়েছে। শিক্ষকদের সংখ্যাও বেড়েছে। কিন্তু এখনও নির্দিষ্ট কিছু কলেজে ভরতি করানোর ঝোঁক রয়েছে। এই মানসিকতা এখন বদলাতে হবে। নির্দিষ্ট কলেজে আসন ভরে গেলে অন্য কলেজে ভরতি হতে হবে। নাহলে কোনো উপায় নেই। তবে স্কুল খোলার ব্যাপারে শিক্ষামন্ত্রীর মন্তব্যে কেন্দ্র-রাজ্য সংঘাত যে আরও বাড়ল, সে বিষয়ে কোনও সংশয় নেই।