খেলানিউজ

Breaking News, হাসপাতালে ভর্তি বাংলার দাদা সৌরভ গাঙ্গুলি, শুরু হলো চিকিৎসা

Advertisement
Advertisement

২০২০ সালের খারাপ সময়কে সাময়িকভাবে পাল্টানোর চেষ্টা করার পর নতুন বছরের শুরুতে সাধারণ মানুষ সাময়িক স্বস্তি আনার চেষ্টা করছিল। কিন্তু কে জানত, ২০২০-এর বিষ তাড়া করে বেড়াচ্ছে এখনও। নতুন বছরের শুরুতেই বাঙালি তথা ভারতের আপামর ক্রিকেট প্রেমীদের জন্য খারাপ খবর। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন। শনিবার দশটা নাগাদ বাড়িতে ওয়ার্ক আউট করার সময় বুকে ব্যথা অনুভব করে ব্ল্যাক আউট হয়ে পড়েন তিনি।

প্রাথমিক ধাক্কা কিছুটা সামলে উঠে সঙ্গে সঙ্গেই নিজেই পারিবারিক চিকিৎসককে যোগাযোগ করেন। জানান, তিনি বুকে হালকা যন্ত্রণা অনুভব করছেন। সঙ্গে সঙ্গেই চিকিৎসক তাঁকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। ইসিজি-র রিপোর্টে দেখা যায় মৃদু কার্ডিয়াক অ্যাটাক হয়েছে মহারাজের। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তার ট্রপোনিন টি টেস্ট করা হবে।এস.এস.কে.এম হাসপাতালের কার্ডিওলজি হেড ড. সরোজ মন্ডল এবং তাঁর টিম সৌরভের চিকিৎসার দায়িত্বে রয়েছেন।

আপাতত জানা গিয়েছে মহারাজের শারীরিক অবস্থা স্থিতিশীল।তবে ট্রপোনিন-টি-টেস্ট এবং অন্যান্য প্রয়োজনীয় টেস্ট-এর পরই প্রধান সমস্যা বিস্তারিত ভাবে জানা যাবে। প্রয়োজনে অ্যাঞ্জিওগ্রাফি করা হতে পারে। আপাতত শুধুমাত্র স্ট্রেস-এর জন্য, নাকি অতীতের শারীরিক সমস্যার জন্য ঘটনাটি ঘটেছে, সঠিকভাবে জানার জন্য প্রয়োজনীয় পরীক্ষা করা হবে।

আপাতত উডল্যান্ডের এমারজেন্সী অবসারভেশন ওয়ার্ডে চিকিৎসা চলছে তাঁর। প্রাথমিক পরীক্ষার যে রিপোর্ট দেখা গেছে তার সূত্র ধরে চিকিৎসকরা সন্দেহ করছেন, কার্ডিয়াক সিনকোপ হয়েছে সৌরভের। কারণ, আচমকা অজ্ঞান হয়ে পড়া, অনেকটা ব্ল্যাক আউট-এর মতোই। আপাতত চিন্তাভাবনা চলছে টেম্পোরারি পেসমেকার লাগানোর। ট্যুইট এর মাধ্যমে পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী বাংলার মহারাজের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

Related Articles