কলকাতানিউজরাজ্য

কালীঘাটে দাউ দাউ করে জ্বলছে বস্তাভর্তি টাকা, চাঞ্চল্য গোটা এলাকায়

Advertisement
Advertisement

রবিবার কালীঘাটে চাঞ্চল্য ছড়াল বস্তাবোঝাই পোড়া টাকা উদ্ধারকে কেন্দ্র করে। কোথা থেকে এলো এত টাকা? আর ১০, ২০, ৫০ ও ১০০ টাকার নোটগুলিতে আগুনই বা লাগালো কে? এলাকায় রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায় বস্তা থেকে ভালো নোট কুড়োনোর জন্য। পুলিশ তদন্তে নেমেছে টাকাগুলি বাজেয়াপ্ত করে।

ভরদুপুরে ঘটনার সূত্রপাত। ধোঁয়া দেখতে পাওয়া যায় কালীঘাটের মুখার্জী ঘাটে। স্থানীয় বাসিন্দারা কৌতূহলের বশে ঘটনাস্থলের দিকে এগিয়ে যান। সকলের চক্ষু ছানাবড়া হয়ে যায় সেখানে পৌঁছাতেই। তাঁরা দেখেন, ঘাটের কাছে দাউ দাউ করে জ্বলছে একটি বস্তা, আর তাতে ১০, ২০, ৫০, ১০০ টাকার নোট ভর্তি। বেশি সময় লাগেনি এই সংবাদ মুখে মুখে ছড়িয়ে পড়তে।

এরপর ক্রমশই এলাকায় ভিড় বাড়তে থাকে। রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায় ওই পোড়া নোটের ভিড়ে ভাল টাকা কুড়ানোর জন্য। কেউ কেউ বাছাই করে পকেটেও ঢুকিয়ে নেন অল্প পোড়া টাকা। তবে যাঁরা টাকা কুড়াচ্ছিলেন, তাঁদের অনেকে বাধাও দেন কুড়ানোর জন্য।

এভাবেই বেশ খানিকটা সময় কেটে যায়। শেষপর্যন্ত খবর পেয়ে কালীঘাট থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পোড়া টাকাগুলি বাজেয়াপ্ত করে। কিন্তু রহস্য দানা বেঁধেছে দিনে দুপুরে প্রকাশ্য রাস্তায় পোড়া টাকা ফেলে রেখে যাওয়ার নেপথ্যে কারা, তদন্তকারীরা তা খতিয়ে দেখছেন। স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখে রহস্যের কিনারা করার চেষ্টা করছে পুলিশ।

Related Articles