×

সুরাপ্রেমীদের জন্য সুখবর, এবার চাল, গমের সঙ্গে রেশন দোকানেই পাওয়া যাবে মদ!

পরিসংখ্যান বলছে দেশে এই মুহূর্তে রেশন ডিলার বা রেশন দোকান রয়েছে পাঁচ লক্ষ 37 হাজার 868

সুরা প্রেমীদের জন্য এবার সুখবর! মদ কেনার জন্য আর ছুটতে হবে না অন্য কোন দোকানে বরং চাল ডালের সাথেই একেবারে পেয়ে যাবেন মদ। হ্যাঁ সম্প্রতির রেশন দোকানে মদ বিক্রির অনুমতি চেয়ে কেন্দ্রকে চিঠি দিয়েছে রেশন ডিলারদের সংগঠন। তাই সম্প্রতি মনে করা হচ্ছে রেশন দোকানের বিক্রিত পণ্যগুলোর সাথে যুক্ত হতে পারে মদও

খবর অনুযায়ী 20 সেপ্টেম্বর অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলারস ফেডারেশনের তরফ থেকে একটি চিঠি পাঠানো হয়েছে কেন্দ্রীয় খাদ্য ও সরবরাহ মন্ত্রকের প্রধান সচিব সুধাংশু পান্ডেকে। তাদের দাবি যুক্তি দিয়ে যাতে বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হয় সেই কারণে সংগঠনের সাধারণ সম্পাদক, খাদ্যমন্ত্রী অর্থ সচিবসহ বিভিন্ন রাজ্যের খাদ্য কমিশনার ও খাদ্য সচিবদের চিঠি পাঠানো হয়েছে।

জানানো হয়েছে দোকানগুলিকে বাঁচাতে এই ভাবনা চিন্তা। রেশন ডিলারদের দাবি দিন দিন রেশন দোকানের বাজার খারাপ হচ্ছে। আর্থিক অতিরিক্ত মুনাফা লাভের জন্যই রেশন দোকান থেকে লাইসেন্স প্রাপ্ত মদ বিক্রি করার জন্য কেন্দ্রের কাছে আবেদন জানিয়েছে সংগঠনটি।

পরিসংখ্যান বলছে দেশে এই মুহূর্তে রেশন ডিলার বা রেশন দোকান রয়েছে পাঁচ লক্ষ 37 হাজার 868। প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় পাঁচ কোটি মানুষের কর্মসংস্থান জড়িয়ে আছে এতে। তাই এই ধরনের মানুষদের জীবিকা যাতে বহাল থাকে সেই মুনাফার জন্যই বিকল্প ভাবনার কথা ভেবেছেন।

তাই এই পরিস্থিতিতে মদ বিক্রির জন্য কেন্দ্রের কাছে আবেদন করেছে সংগঠনটি। শুধু তাই নয় বিকল্প হিসাবে মদের পাশাপাশি ৫ কেজি এলপিজি সিলিন্ডারের প্রস্তাব দেওয়া হয়েছে‌। রেশন ডিলাররা আশাবাদী তারা খুব শীঘ্র এই বিষয়ে সাড়া পাবেন কেন্দ্র ও রাজ্য সরকার উভয়ের দিক থেকে।