দেশনিউজ

রতন টাটাকে ভারতরত্ন দেওয়ার দাবিতে উত্তাল সোশ্যাল মিডিয়া, ‘আমি ভারতীয় হিসেবে গর্বিত’ প্রতিক্রিয়া ধনকুবের শিল্পপতির

Advertisement
Advertisement

সোশ্যাল মিডিয়ায় নেটিজেনেরা জোর দাবি তুলেছেন ভারতরত্ন দেওয়া হোক রতন টাটাকে। তবে টাটা শিল্পগোষ্ঠীর চেয়ারম্যান এমিরেটাস এই ধরনের প্রচারে মোটেও উৎসাহী নন। অনুরোধ করেছেন তিনি এইরূপ প্রচার বন্ধ করার। 

রতন টাটা দেশের তামাম শিল্পপতিদের মধ্যে এক ব্যতিক্রমী চরিত্র। তিনি পৌঁছে যেতে পারেন প্রাক্তন কর্মীর বাড়িতেও। তাই নেটিজেনরা টাটাকে ভারতরত্ন দেওয়ার দাবি তুলেছেন। জোর প্রচার চলছে #BharatRatnaForRatanTata হ্যাশট্যাগে। তবে রতন টাটা বিষয়টি এখানেই বন্ধ করতে চাইছেন। এক বিবৃতি দিয়ে তিনি জানিয়েছেন, ‘একটা পুরস্কার নিয়ে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের একাংশের আবেগকে সম্মান করছি। আমার বিনীত অনুরোধ, বন্ধ হওয়া দরকার এই ধরনের প্রচার। আমি ভারতীয় হিসেবে গর্বিত। নিজেকে ভাগ্যবান মনে করছি ভারতের বৃদ্ধি ও উন্নতিতে যোগদান করতে পেরে।’ 

গতকাল প্রেরণাদায়ী বক্তা বিবেক বিন্দ্রা টুইটারে #BharatRatnaForRatan হ্যাশট্যাগের সূচনা করেছিলেন। তারপরই নেটিজেনদের একাংশ ওই হ্যাশট্যাগে পূর্ণ সমর্থন জানায়।ট্রেন্ডিং এ চলতে থাকে হ্যাশট্যাগ।

কারও অজানা নয় বিভিন্ন সামাজিক কাজে রতন টাটার ভূমিকা। জানুয়ারিতে টাটা শিল্পগোষ্ঠীর চেয়ারম্যান এমিরেটাস অসুস্থ প্রাক্তন কর্মীকে দেখতে চলে গিয়েছিলেন। গতবছর মার্চে রতন টাটা মোট ১৫০০ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন কোভিড অতিমারির মোকাবিলায়।

Related Articles