দেশনিউজ

কোটি কোটি মহিলাদের সম্পূর্ণ ফ্রিতে স্মার্টফোন দেবে সরকার, থাকবে ৩ বছরের বিনামূল্যে ইন্টারনেট এবং কলিংয়ের সুবিধা

করোনাকালীন সময়ে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক ছাত্র-ছাত্রীরা স্মার্টফোন পেয়েছিল। তবে এবার শুধু ছাত্র-ছাত্রীরা নয় সকল মহিলাই স্মার্টফোন পেতে চলেছেন। শুধু তাই নয় তাতে থাকবে তিন বছরের জন্য বিনামূল্যে ইন্টারনেট এবং কলিংয়ের সুবিধা। কী অবাক করছেন তো? আসুন তাহলে সম্পূর্ণ বিষয়টি খোলসা করেই জানা যাক।

আসলে সম্প্রতি রাজস্থান সরকারের তরফ থেকে এই ঘোষণাটি করা হয়েছে। যেহেতু ২০২৩ সালে রাজস্থানের বিধানসভা নির্বাচন হতে চলেছে। তাই ভোট টানার জন্য নানানরকম সুবিধার কথা ঘোষণা করেছে সরকার। তার মধ্যে অন্যতম হলো বিনামূল্যে স্মার্টফোন দেওয়ার কথা। তবে এই বিষয়ে জানা গিয়েছে,একমাত্র যদি তারা ভোটে জেতেন তবেই স্মার্টফোন দেওয়া হবে।

যার ফলে মনে করা হচ্ছে একমাত্র ভোটে জেতার জন্যই স্মার্টফোন দেওয়ার পরিকল্পনা করেছে সংশ্লিষ্ট সরকার। তবে শুধু এই সরকারই নয় এর আগে যখন উত্তরপ্রদেশ সরকার বিনামূল্যে ল্যাপটপ দিয়েছিল তখন তাদের স্থায়ীভাবে কিছু অ্যাপ ইন্সটল করা ছিল। সেই পথেই হাঁটতে চলেছে রাজস্থান সরকারও। কারণ,এই স্মার্টফোন দেওয়ার পর স্থায়ীভাবে কিছু অ্যাপ ইন্সটল করা থাকবে।

আর ব্যবহারকারী কখনোই ওই অ্যাপগুলিকে ডিলিট করতে পারবেন না। তাই জানা গিয়েছে এই স্মার্টফোনগুলিতে সরকারি প্রচারের জন্য ওয়ালপেপার থাকবে এবং দলীয় স্লোগান দেওয়া থাকবে। এই স্মার্টফোন ব্যবহার করলে বিনামূল্যে তিন বছরের জন্য ইন্টারনেট পরিষেবা এবং আনলিমিটেড কলিংয়ের সুবিধা পাবেন ব্যবহারকারী।

Related Articles