নিউজরাজ্য

Weather Update: আগামী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার ব্যাপক পরিবর্তন, তুমুল বৃষ্টিতে ভাসবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা

নিম্নচাপের প্রভাব দেখা দেবে কলকাতাসহ দক্ষিণবঙ্গে(South Bengal), বাড়তে চলেছে বৃষ্টির পরিমাণ। আজ বুধবার শহরের আকাশ মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ সহ কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বিক্ষিপ্তভাবে। আজ দুপুরে বৃষ্টির সম্ভাবনা সবথেকে বেশি। বৃষ্টি হলে কমবে খানিক গরমের অস্বস্তি। আজ সকালে আবহাওয়ার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস। আলিপুর আবহা দপ্তর সূত্রে জানানো হয়েছে আগামী 48 ঘণ্টায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি বাড়বে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।

প্রাক বর্ষার বৃষ্টিতে কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ বিক্ষিপ্তভাবে ভিজলেও গরমের দাবদাহে থেকে মুক্তি পাচ্ছে না রাজ্যবাসী। বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির দেখা মিললেও গরমের অস্বস্তি থেকে মিলছে না স্বস্তি। হাওয়া ভবন তরফে জানানো হয়েছে দক্ষিণবঙ্গে বৃহস্পতিবার থেকে বাড়বে বৃষ্টি। যা প্রভাবে শুক্রবার থেকে নামবে দিনের বেলার তাপমাত্রার পারদ। সপ্তাহান্তে ভারী বৃষ্টিতে স্বস্তি পাবে বঙ্গবাসী।

উত্তরবঙ্গে (North Bengal) ঢুকে পড়েছে বর্ষা। দক্ষিণবঙ্গের দোরগোড়াতেও বর্ষা এসে দাঁড়িয়েছে, ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে প্রাক বর্ষার বৃষ্টি। দক্ষিণবঙ্গে আগামী দু-তিন দিনের মধ্যেই ঢুকে যাবে বর্ষা। আবহাওয়াবিদরা অনুমান করছেন এই সপ্তাহেতেই রাজ্যজুড়ে নামবে বর্ষা।

আজ বুধবার, উত্তরবঙ্গের (North Bengal) কোচবিহার, আলিপুরদুয়ার এবং দক্ষিণবঙ্গের নদিয়া মুর্শিদাবাদ জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা, আগামীকাল বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়, কলকাতা সহ পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হুগলি, ঝাড়গ্রাম এবং হাওড়াতে। শনিবার এবং রবিবারেও রাজ্যের উপকূলের জেলা-সহ কলকাতায় বৃষ্টি হবে বলে জানানো হয়েছে হাওয়া ভবন সূত্রে।

Tags

Related Articles

Close