নিউজরাজ্য

পয়লা বৈশাখের দিন তুমুল বৃষ্টি রাজ্যের এইসব জেলায়, আগাম বার্তা হাওয়া অফিসের

সামনেই পয়লা বৈশাখ..বাঙালির নববর্ষ। এইদিন সকলের ইচ্ছে আছে নিশ্চয় সাদা পাঞ্জাবি পড়ে হালখাতা খুলতে যাওয়া কিন্তু আপনাদের এই সুন্দর পরিকল্পনায় জল ঢালতে পারে বৃষ্টি। হ্যা আবহাওয়া হাওয়া অফিস এমনটাই সম্ভাবনার কথা জানাচ্ছে।

আলিপুর বৃষ্টির আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে নতুন বছরের প্রথম দিনেই বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টি হতে পারে। পাশাপাশি চৈত্রসংক্রান্তিতেও বৃষ্টি হতে পারে। অর্থ্যাৎ বৃষ্টি ভাসাতে পারে আপনার ঘোরাঘুরির পরিকল্পনা। হাওয়া অফিস সূত্রে খবর 30 থেকে 40 কিলোমিটার গতিতে দমকা হাওয়া পশ্চিমবঙ্গের প্রবেশ করতে চলেছে। ভারী পরিমানের বৃষ্টি ছাড়াও শিলা বৃষ্টির সম্ভাবনাও থাকছে। বুধবার থেকেই রাজ্যে ঝড় বৃষ্টি হতে পারে এই সম্ভাবনা হালকাভাবে উড়িয়ে দেওয়ার নয়।

আগামী 24 ঘন্টাতেও বৃষ্টির দেখা মিলতে পারে। দেখে নিন কোন কোন জেলাকে সতর্কবাতা দেওয়া হয়েছে। বলা হয়েছে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার থেকে শুক্রবার এরমধ্যে উত্তর এবং দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা প্রবল।

বুধ ও বৃহস্পতিবার অর্থাৎ চৈত্র সংক্রান্তি এবং পহেলা বৈশাখে দক্ষিণবঙ্গের বীরভূম মুর্শিদাবাদ পূর্ব এবং পশ্চিম বর্ধমানের মধ্যে ঝড় বৃষ্টি সম্ভাবনা থাকছে। তার সাথে সঙ্গী হতে পারে ঝড়ো হাওয়া ও বজ্রপাত। উত্তরবঙ্গের মধ্যেও দার্জিলিং কালিম্পং কোচবিহার ভারী বৃষ্টির হাত থেকে রক্ষা পাবে না।

আসলে মধ্যপ্রদেশ এর তৈরী হওয়া ঘূর্নাবর্তের জেরেই এই বৃষ্টি হওয়ার সম্ভবনা প্রবল। এই ঘূর্নাবর্তের মাধ্যমে প্রচুর জ্বলীয় বাষ্প পশ্চিমবঙ্গে ঢুকে পড়েছে। বৈশাখের প্রথম দিনেই কালবৈশাখীর দাপট যেন আসতে চলেছে। তাই এখন থেকেই ব্যাগে ছাতা রাখতে ভুলবেন না। প্রসঙ্গত আগামী 24 ঘণ্টায়ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বিভিন্ন জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা থেকে যাচ্ছে।

Tags

Related Articles

Close