×

বেতন প্রায় ১ লক্ষ টাকার বেশি, পশ্চিমবঙ্গের পোস্ট অফিসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

বৈশ্বিক মহামারীর সময়ে অর্থনীতির সঙ্গে সঙ্গে সঙ্গত কারণে চাকরির বাজারেও দেখা যাচ্ছে কঠিন এক সময়। চাকরির বিভিন্ন পরীক্ষার ক্ষেত্রে বাড়ছে প্রতিযোগিতা তাই চাকরীসন্ধানীদের এখন সর্বত্রই চোখ রাখতে হবে যে কখন কোন পরীক্ষা চলছে যাতে তা কোনভাবেই মিস না করা যায়। সম্প্রতি আমরা প্রতিবেদনে আজ এইরকমই এক চাকরির খবরের কথা জানাতে চলেছি। কি চাকরি কোন পোস্ট এই সমস্ত জানতে পড়ুন বিস্তারিত‌।

বর্তমানে চাকরিপ্রার্থীদের জন্য নতুন সুসংবাদ নিয়ে এসেছে ভারতীয় ডাক বিভাগ, রাজ্যের বিভিন্ন পোস্টার সার্কেলে আবারও কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ভারতীয় ডাক বিভাগ। ছেলে ও মেয়ে উভয়ই এই পদের জন্য আবেদন জানাতে পারেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে পশ্চিমবঙ্গের পোস্টাল সার্কেল কলকাতায় বিভিন্ন বিভাগে নেওয়া হবে কর্মী। পশ্চিমবঙ্গ বা ভারতের স্থায়ী বাসিন্দা হলে এই পদে আপনারা আবেদন জানাতে পারবেন।

বিজ্ঞপ্তি অনুযায়ী –

সংশ্লিষ্ট চাকরির ক্ষেত্রে আবেদন প্রার্থীকে অফলাইনে ভারতীয় ডাক বিভাগ মারফত আবেদন পত্র পাঠাতে হবে পশ্চিমবঙ্গের বিভিন্ন পোস্টাল সার্কেলে। অফলাইনের আবেদন ফর্ম বা বায়োডাটা প্রস্তুত করতে হবে নিজেকেই।

ফর্মে থাকবে আপনার নাম, বাবার নাম, ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা, টেকনিক্যাল যোগ্যতা, কমিউনিটি অভিজ্ঞতা, কাজের অভিজ্ঞতা।

উল্লেখ করতে হবে email id, ফোন নাম্বার ও কোন পদে আবেদন করতে চান। দিতে হবে রঙিন পাসপোর্ট সাইজের ছবি

সবশেষে আবেদন পত্রের নির্দিষ্ট স্থানে সই করে তা খামবন্দি করে সংশ্লিষ্ট ঠিকানায় পাঠাতে হবে আবেদনপত্র পাঠানোর ঠিকানা-
To the senior manager JAG MAIL MOTOR SERVICE 139, BELEGHATA ROAD, KOLKATA 700015.

আবেদনপত্রের সঙ্গে যে তথ‍্য যুক্ত করতে হবে –

ভোটার কার্ড আধার কার্ডের জেরক্স কপি, নিজের ঠিকানার প্রমাণপত্রের জেরক্স কপি প্রার্থীর বয়সের প্রমানপত্র, শিক্ষাগত যোগ্যতা ও প্রাসঙ্গিক বিষয়ে অভিজ্ঞতার প্রমাণপত্রের জেরক্স কপি। প্রার্থীর জাতিগত শংসাপত্রের প্রমান।

উল্লেখিত আবেদনের ক্ষেত্রে আবেদনকারী সর্বাধিক ভাবে বয়স হতে হবে 22 -27 বছরের মধ্যে কেন্দ্রীয় সরকারের অধীনে প্রাক্তন কর্মীদের জন্য বয়সের ছাড় থাকবে। নিয়োগ হওয়া সফল এবং যোগ্য প্রার্থীকে প্রবেশন পিরিয়ডের ট্রেনিং নিতে হবে। এরপর হবে প্রাসঙ্গিক কাজ এক্ষেত্রে লিখিত পরীক্ষা নেওয়া হবে না শুধুমাত্র ইন্টারভিউ এবং প্রাসঙ্গিক কাজের অভিজ্ঞতার ভিত্তিতে সফল এবং যোগ্যতা প্রার্থীকে নির্বাচিত করা হবে।

আপাতত ভারতীয় ডাক বিভাগের তরফ থেকে টেকনিক্যাল সুপারভাইজার পদের জন্য নিয়োগ চলছে। এই পদের জন্য কেন্দ্রীয় সরকারের বেতন পরি পাঠাবো অনুযায়ী 35400- ১ লক্ষ বারো হাজার চারশো টাকা পর্যন্ত বেতন পাওয়া যায়।

এই পদের জন্য আবেদনকারীকে মাধ্যমিক পাস রাখতে হবে পাশাপাশি ভারী হালকা যানবাহন রক্ষানাবেক্ষনের দক্ষতা থাকতে হবে। উৎপাদন ভিত্তিক কাজে অভিজ্ঞতা ও অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিগ্রী ও ডিপ্লোমা থাকতে হবে।

Related Articles