দেশনিউজরাজ্য

বাংলার পরিস্থিতি খুব খারাপ, লাগু হবে রাষ্ট্রপতি শাসন!

Advertisement
Advertisement

আর কিছুদিন পরেই ২১- র নির্বাচন। বর্তমানে রাজনৈতিক দলগুলির চোখ সেদিকেই। এরই মাঝে ঘাস ফুল পদ্মফুল তরজা তুঙ্গে। আর সেই দরজায় আরও কিছুটা ঘি ঢাললেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এমনিতেই বিজেপির বেশ কিছু নেতা কর্মীদের মৃত্যুতে খুনের অভিযোগ তুলে পশ্চিমবঙ্গের শাসকদলের দিকে আঙ্গুল তুলেছে গেরুয়া শিবির। বিজেপি নেতা কর্মীদের খুন-সহ একাধিক দাবি তুলে বাংলার বিজেপি নেতারা রাজ্য সরকারের বিরুদ্ধে রাষ্ট্রপতি শাসন জারির দাবি তুলেছেন। কিন্তু এই দবি কি প্রাসঙ্গিক? যদি প্রাসঙ্গিক হয় তাহলে কতটা?

এই প্রশ্নের উত্তরে সম্প্রতি এক সাক্ষাৎকারে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, ‘বিরোধী রাজনৈতিক দল দাবি করতেই পারে। কিন্তু, রাষ্ট্রপতি শাসন কোনও রাজনৈতিক দলের নেতার দাবি মেনে হয় না৷ ভারতীয় সংবিধান মেনেই একমাত্র রাষ্ট্রপতি শাসন জারি করা যেতে পারে৷ কোথাও রাষ্ট্রপতি শাসন জারি করতে গেলে আগে রাজ্যপালের রিপোর্ট দেখতে হবে৷ পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়েছে। রাষ্ট্রপতি শাসন জারি করলে ভুল হবে না’।

আর এর পরেই বাংলাকে সরাসরি আক্রমণ অমিত শাহর। পশ্চিমবঙ্গের শাসকদলের বিরুদ্ধে তোপ দাগিয়ে বোমার প্রসঙ্গ ফের উস্কে দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর হুংকার, ‘বাংলায় প্রত্যেক জেলায় শুধু বোমা তৈরির কারখানা৷ গোটা রাজ্যে পরিস্থিতি সাংঘাতিক খারাপ৷ তবু আমরা লড়াই থেকে পিছু হটব না এবং ভোটে জয়ী হবো৷’

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles